বিজ্ঞাপন

‘বন্দুকযুদ্ধে’ ২ ভাইয়ের মৃত্যু: প্রদীপের বিরুদ্ধে মামলা

September 2, 2020 | 5:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মাদক ব্যবসায় সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতারের পর কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহতের ঘটনায় কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে একটি মামলা দায়ের হয়েছে। একই মামলায় আরও চার পুলিশ সদস্যকে অভিযুক্ত করা হয়েছে। মামলার আরজিতে তাদের বিরুদ্ধে ৮ লাখ টাকা চাঁদা না পেয়ে দুই ভাইকে হত্যার অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (০২ সেপ্টেম্বর) রিনাত সুলতানা শাহীন নামে এক নারী তার দুই ভাইকে হত্যার অভিযোগে চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন্নাহার রুমীর আদালতে মামলাটি দায়ের করেছেন। আদালত মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী এ এম জিয়া হাবীব আহসান।

নিহত আমানুল হক হারুন ও আজাদুল হক আজাদ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের ফকিরপাড়া এলাকার আমিনুল হকের ছেলে।

মামলায় অভিযুক্তরা হলেন- টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, একই থানার উপ-পরিদর্শক (এসআই) ইফতেখারুল ইসলাম, কনস্টেবল মাজাহারুল ইসলাম, দ্বীন ইসলাম, এবং আমজাদ হোসেন। একই মামলায় অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে অভিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

রিনাত সুলতানা শাহীন সারাবাংলাকে জানান, তার বড় ভাই আমানুল হকের মোবাইল সার্ভিসিংয়ের দোকান ছিল। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে লকডাউন শুরুর পর দোকান বন্ধ হয়ে যাওয়ায় তিনি পেয়ারার চাষ শুরু করেন। ছোট ভাই আজাদ বিদেশে থাকতেন। গত রমজানের সময় তিনি দেশে ফেরেন।

শাহীন বলেন, ‘গত ১৩ জুলাই রাত সাড়ে ৭টার দিকে আমার ভাই আমানুলকে এবং ১৫ জুলাই দুপুর ২টার দিকে আজাদকে চন্দনাইশ থানা পুলিশের সহযোগিতায় টেকনাফ থানা পুলিশ বাড়ি থেকে গ্রেফতার করে। পুলিশ আমাদের জানায়, তারা মাদক ব্যবসা করে। তাদের ছাড়াতে হলে ৮ লাখ টাকা দিতে হবে। আমরা টাকা দিতে না পারায় তাদের মাদক ব্যবসায়ী উল্লেখ করে টেকনাফ থানা পুলিশ ক্রসফায়ারে হত্যা করে। ১৬ জুলাই কক্সবাজার সরকারি হাসপাতালের মর্গে গিয়ে আমরা দুই ভাইয়ের লাশ শনাক্ত করি।’

আইনজীবী জিয়া হাবীব আহসান সারাবাংলাকে বলেন, ‘আদালত মামলা গ্রহণ করেছেন। চট্টগ্রামের আনোয়ারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগ তদন্ত করে ২০ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন