বিজ্ঞাপন

মুখোমুখি বার্সেলোনা-মেসি: বৈঠকে দুই পক্ষই অনড়

September 3, 2020 | 1:42 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি আসছে মৌসুমে কোন ক্লাবের জার্সিতে খেলবেন এই মুহূর্তে কোটি ডলারের প্রশ্ন এটা। তর্কসাপেক্ষে সময়ের সেরা ফুটবলারের দলবদল ইস্যুটি এখন দাবার ঘুঁটির চালের মতো হয়ে উঠেছে। জটিল ইস্যুটি সমাধানের লক্ষ্যে গতকাল আলোচনায় বসেছিল দুই পক্ষ। বার্সেলোনার পক্ষে বৈঠকে ছিলেন সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ ও একজন ক্লাব পরিচালক। মেসির পক্ষে ছিলেন তার বাবা হোর্হে মেসি ও ভাই রদ্রিগো মেসি ও একজন আইনজীবী। দুই পক্ষই নিজেদের দাবিতে অনড় থাকাতে কোন চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে বৈঠকের প্রথম পর্ব।

বিজ্ঞাপন

বৈঠক শেষে কোন পক্ষই গণমাধ্যমের সঙ্গে কথা বলেনি। তবে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস মেসির বাবার একটি উদ্ধৃতি প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটির দাবি, তাদের কাছে তথ্য আছে যে বৈঠকে মেসির বাবা বার্সা সভাপতি বার্তোমেউকে সরাসরি জানিয়ে দিয়েছেন, ‘আমার ছেলে বার্সায় থাকতে চায় না’।

টিওয়াইসি স্পোর্টস বলছে, মেসির বাবা তার দাবিতে অনড়। তিনি মনে করছেন, চুক্তির শর্ত মেনেই বিনা রিলিজ ক্লজে ক্লাব ছাড়তে পারবেন মেসি। বার্সার সঙ্গে মেসির চুক্তির শর্ত ছিল, প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন মেসি। সেক্ষেত্রে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে না। তবে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানাতে হবে মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে। আর্জেন্টাইন তারকার আইনজীবীর দাবি, যেহেতু করোনাভাইরাসের কারণে এবারের মৌসুম স্বাভাবিক সময়ে শেষ হয়নি। মৌসুম শেষ হয়েছে অনেক পরে। এই পেছানোর সময় ধরেই চুক্তির শর্ত মতে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেসি, যাতে রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে না।

কিন্তু বার্সেলোনা এই যুক্তি উড়িয়ে দিচ্ছে। তাদের দাবি মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর শেষ সময় ছিল গত ১০ জুন। করোনায় মৌসুম পিছিয়ে গেলেও তাতে মেসির ইচ্ছার কথা জানানোর সময় পিছিয়ে গেছে সেটা মানতে নারাজ বার্সেলোনা।

বিজ্ঞাপন

গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, বিষয়টি সূরাহা করতে আবারও বৈঠকে বসবে দুই পক্ষ। তবে এই সম্ভাব্য বৈঠক কোথায় এবং কবে অনুষ্ঠিত হবে তা এখনো জানা যায়নি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন