বিজ্ঞাপন

বার্সাতেই থাকছেন মেসি!

September 3, 2020 | 6:04 pm

স্পোর্টস ডেস্ক

বুরোফ্যাক্সের মাধ্যমে গত ২৮ আগস্ট বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন লিওনেল মেসি। তারপর দিন যতো এগিয়েছে মেসির দলবদল ইস্যুটি ততোই ঘোলাটে হয়েছে। গণমাধ্যমের খবর মতে, সর্বশেষ অবস্থা হলো মেসি ও বার্সা দুই পক্ষই নিজেদের সিদ্ধান্তে অটল। গতকাল মুখোমুখি বসে বৈঠক করেছে দুই পক্ষ। মেসির পক্ষে ছিলেন তার বাবা হোর্হে মেসি, ভাই রদ্রিগো মেসি ও এক আইনজীবী। বার্সেলোনার পক্ষে ছিলেন ক্লাব সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ ও ক্লাবের এক পরিচালক। চূড়ান্ত কোন সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়েছে। গণমাধ্যমের খবরে দাবি করা হচ্ছে, বিষয়টি সমাধানের জন্য আবারও বৈঠক হবে। এদিকে, এর মধ্যেই চমকপ্রদ এক টুইট করলেন আর্জেন্টাইন সংবাদকর্মী মার্টিন আরেভালো।

বিজ্ঞাপন

তার দাবি, সিদ্ধান্ত পাল্টে বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারে মেসি। আর এর সম্ভাবনা ৯০ শতাংশ। এই সাংবাদিকের কথাকে গুরুত্ব দিতেই হচ্ছে। কারণ মেসির ক্লাব ছাড়ার ইচ্ছার খবর তিনিই প্রথম দিয়েছিলেন।

আরেভালো লিখেছেন, ‘আগামীকাল (আজ) লিওনেল মেসিকে নিয়ে চূড়ান্ত কিছু হতে পারে। দৃশ্যপটে আসতে পারে নতুন কিছু। বিশ্বসেরা ফুটবলারের ২০২১ সালের জুন পর্যন্ত থেকে যাওয়ার নিরেট সম্ভাবনা আছে। চুক্তির মেয়াদ পূর্ণ করবেন তিনি এবং এ মুহূর্তে বিষয়টি নিয়ে তিনি ভাবছেন। নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা তাকে (বার্সায়) থেকে যাওয়ার অনুরোধ করেছেন। মেসি খুব দ্রুতই এর সমাধান করবেন এবং জানাবেন। দেখা যাক কী ঘটে।’

এদিকে, ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বার্সেলোনার সঙ্গে সমঝোতার ইঙ্গিত দিয়েছেন তার বাবা হোর্হে মেসি। ফলে মেসির বার্সায় থেকে যাওয়ার সম্ভবনা বেড়েছে।

বিজ্ঞাপন

মেসির সঙ্গে বার্সার চুক্তিতে উল্লেখ ছিল, প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন। সেক্ষেত্রে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে না। তবে মেসিকে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানাতে হবে মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে। আর্জেন্টাইন তারকার আইনজীবীর দাবি, যেহেতু করোনাভাইরাসের কারণে এবারের মৌসুম স্বাভাবিক সময়ে শেষ হয়নি। মৌসুম শেষ হয়েছে অনেক পরে। এই পেছানোর সময় ধরেই চুক্তির শর্ত মতে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেসি, যাতে রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে না।

কিন্তু বার্সেলোনা এই যুক্তি উড়িয়ে দিচ্ছে। তাদের দাবি মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর শেষ সময় ছিল গত ১০ জুন। করোনায় মৌসুম পিছিয়ে গেলেও তাতে মেসির ইচ্ছার কথা জানানোর সময় পিছিয়ে যায়নি। বা বিষয়টা তারা মানতে নারাজ।

বার্সেলোনার অনড় অবস্থানের কারণে বিষয়টি আদালতে যাওয়ার সম্ভবনাও দেখা দিচ্ছে। ২০ বছরের ভালোবাসার ক্লাবের সঙ্গে অতোটা তিক্ততা চাইছেন না মেসি। ফলে চুক্তির মেয়াদ শেষ করে তবেই নাকি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছেন তিনি। বার্সার সঙ্গে মেসির চুক্তি আগামী বছরের জুন পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন