বিজ্ঞাপন

রাজধানী থেকে অপহৃত দুই ব্যবসায়ী গাজীপুরে উদ্ধার, আটক ৫

September 3, 2020 | 9:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: মুক্তিপণ দাবিতে রাজধানী থেকে অপহরণের ৩দিন পর বৃহষ্পতিবার দু’ব্যবসায়ীকে গাজীপুর হতে অচেতন অবস্থায় উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় নারীসহ অপহরণকারী পাঁচজনকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র, নেশা জাতীয় দ্রব্য ও মোবাইলসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

আটককৃতরা হলো শরিয়তপুরের সখিপুর থানার বোরকাটি এলাকার দুদু মিয়া চৌধুরীর ছেলে মো. নিজাম (৩৪), মানিকগঞ্জের সিঙ্গাইর থানার বায়রা বাজার এলাকার মৃত বাসেদ বেপারীর ছেলে জনি মিয়া (২১), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার হরিপুর এলাকার তপন চন্দ্র বর্মণের ছেলে তুষার চন্দ্র বর্মণ (২১), সিরাজগঞ্জের বেলকুচি থানার সঘুনা এলাকার আকবর আলী প্রামাণিকের ছেলে ফয়সাল মাহমুদ আলম (২১) ও গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার ভুরুলিয়া এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে মলিনা আক্তার সিমু (২৭)। তারা গাজীপুরের সদর থানা এলাকায় বসবাস করে।

র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, শরীয়তপুরের সখিপুর থানার চরজিংকক্ষীর এলাকার মৃত সোবহান সরকারের ছেলে সজল সরকার (৩২) ও ঢাকার বাড্ডা থানা এলাকার বেড়াইদ (চটকিপাড়া) এলাকার মৃত আবুল হাশেমের ছেলে মো. ডালিম (৩৫) বাড্ডা এলাকায় হকারি করে মাছের ব্যবসা করেন।

গত ৩১ আগস্ট সন্ধ্যায় বাড্ডা বাসস্ট্যান্ড এলাকা থেকে অপহরণকারী কৌশলে তাদের অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা তাদেরকে অজ্ঞাতস্থানে নিয়ে আটক করে শারীরিক নির্যাতন করে এবং তার কাছে থাকা মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়।

বিজ্ঞাপন

পরে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে অপহৃতদের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা হাতিয়ে নেয় অপহরণকারীরা। বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে অপহৃতদের সন্ধান না পেয়ে বাড্ডা থানায় অভিযোগ করেন তাদের পরিবার।

র‌্যাব কর্মকর্তা জানান, অপহৃতদেরকে উদ্ধারের জন্য তাদের স্বজনরা গাজীপুরে র‌্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পে মঙ্গলবার আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বিভিন্নস্থানে অভিযান চালায়। অপহরণের ৩দিন পর বৃহস্পতিবার রাতে র‌্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানাধীন বিলাশপুর এলাকা হতে এক নারীসহ অপহরণকারী চক্রের আটক করে।

পরে আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহৃত মাছ ব্যবসায়ী ওই দুজনকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। অভিযানকালে অপহরণকারীদের কাছ থেকে আটটি মোবাইল,  চাপাতি, ১টি ছুরি, অজ্ঞানকাজে ব্যবহৃত চারটি মলম ও নগদ ৩৫০ টাকা জব্দ করা হয়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, আটককৃতরা পেশায় গার্মেন্টস কর্মী। তারা দীর্ঘদিন যাবৎ গাজীপুরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে গার্মেন্টসে চাকরির আড়ালে বিভিন্ন লোককে কৌশলে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে অপহরণ ও মুক্তিপণ আদায় করে আসছিল বলে আটককৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন