বিজ্ঞাপন

মেসির দাবি ফ্রি’তে বার্সা ছাড়তে পারবেন তিনি

September 4, 2020 | 9:47 pm

স্পোর্টস ডেস্ক

আগেই জানা গিয়েছিল বার্সেলোনা ছাড়ার ইস্যুতে আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) নিজের অবস্থান পরিস্কার করবেন লিওনেল মেসি। কথামতো মেসির পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে। দাবি করা হয়েছে, তার ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের বিষয়ে যে বিশ্লেষণ বার্সেলোনা আর লা লিগা কর্তৃপক্ষ দিচ্ছে তা ভুল। অর্থাৎ দাবি করা হয়েছে তিনি ফ্রি’তেই বার্স ছাড়তে পারনে।

বিজ্ঞাপন

মেসির পক্ষ থেকে বিবৃতি দিয়েছেন তার বাবা হোর্হে মেসি, যিনি কিনা মেসির এজেন্টের দায়িত্বও পালন করছেন। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা জানি না তারা কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছে এবং কিসের ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, ২০১৯-২০ মৌসুম শেষে উক্ত খেলোয়াড় চলে যাওয়ার সিদ্ধান্ত নিলে ‘রিলিজ ক্লজসহ’ ওই একই চুক্তিপত্র কার্যকর হবে।’

মেসির সঙ্গে বার্সেলোনার সর্বশেষ চুক্তি হয়েছিল ২০১৭ সালে। চুক্তিতে উল্লেখ ছিল প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন মেসি। সেক্ষেত্রে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে না। তবে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানাতে হবে মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে। আর্জেন্টাইন তারকার আইনজীবীর দাবি, যেহেতু করোনাভাইরাসের কারণে এবারের মৌসুম স্বাভাবিক সময়ে শেষ হয়নি। মৌসুম শেষ হয়েছে অনেক পরে। এই পেছানোর সময় ধরেই চুক্তির শর্ত মতে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেসি, যাতে রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে না।

কিন্তু বার্সেলোনা এবং লা লিগা কর্তৃপক্ষ এই যুক্তি উড়িয়ে দিচ্ছে। তাদের দাবি মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর শেষ সময় ছিল গত ১০ জুন। করোনায় মৌসুম পিছিয়ে গেলেও তাতে মেসির ইচ্ছার কথা জানানোর সময় পিছিয়ে যায়নি। বা বিষয়টা তারা মানতে নারাজ।

বিজ্ঞাপন

মেসির পক্ষ থেকে দেওয়া শুক্রবারের বিবৃতিতে বার্সেলোনা ও লা লিগা কর্তৃপক্ষের এই দাবির কড়া সমালোচনা করা হয়েছে। বলা হয়েছে, ‘এই পর্যালোচনা পরিষ্কারভাবেই ভুল। ৭০ কোটি রিলিজ ক্লজের বিষয়টি আগের ক্লজে আছে, যেটা এখন আর কার্যকর নয়।’

উল্লেখ্য, গত ২৫ আগস্ট ফ্যাক্স বার্তার মাধ্যমে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন লিওনেল মেসি। তারপর থেকেই বার্সার সঙ্গে তার টানাপোড়েন শুরু। গণমাধ্যমের দাবি, বার্সা ছেড়ে যাওয়ার বিষয়ে দৃঢ প্রতিজ্ঞ মেসি। কিন্তু বার্সেলোনা কোন মতেই ছাড়তে চাইছে না তাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন