বিজ্ঞাপন

বার্তোমেউ এখনো আমার পছন্দ নয়: মেসি

September 5, 2020 | 1:39 am

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার ওপর রাগ করে নয় বরং সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ও তার অধীনে বার্সার বর্তমান বোর্ডের ওপর রাগ করেই যে লিওনেল মেসি ক্লাব ছাড়তে চাচ্ছিলেন সেটা আগেই থেকেই বুঝা যাচ্ছিল। আজ তা আরও পরিস্কার হলো। দশ দিনের দলবদল আলোচনা শেষে তর্ক সাপেক্ষে বর্তমান সময়ের সেরা ফুটবলারটি জানিয়ে দিয়েছেন, চুক্তি পূর্ণ করতে আরও এক মৌসুম বার্সেলোনায় থাকছেন তিনি। তবে অনিচ্ছা স্বত্বেও এই সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে মেসি বার্সেলোনার প্রতি যতোটা ভালোবাসা প্রকাশ করেছেন বার্তোমেউর বিপক্ষে ঠিক ততোটাই ক্ষোভ ঝেড়েছেন। ক্লাব সভাপতিকে ‘প্রতারক’ই বলেছেন মেসি।

বিজ্ঞাপন

সভাপতির একের পর এক হটকারি সিদ্ধান্তের কারণে মাঠের শক্তি হারাতে হারাতে অনেকের মতো বার্সেলোনা এখন মাঝারি মানের দল। রক্ষণ আর মাঝমাঠ বলে কিছুই নেই। আক্রমণভাগকে একাই টানছিলেন মেসি। অর্থাৎ আর্জেন্টিনা তারকা যেদিন সেরাটা দিতে পারছিলেন না সেদিন মাঝারি মানের দলেই পরিণত হচ্ছিল বার্সেলোনা। দলের শক্তি বাড়াতে নেইমারসহ বেশ কয়েকজন ফুটবলারকে কেনার অনুযোধ করেছিলেন মেসি। কিন্তু মেসির কথা কানে তোলেনি বার্সা কর্তৃপক্ষ। এসব কারণে অনেক আগেই বার্সা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ছিলেন তিনি।

ক্লাব সভাপতিকে নাকি অনেকদিন ধরেই বলে আসছেন, ‘ক্লাব ছাড়তে চাই’। বার্তোমেউও আশ্বাস্ত করছিলেন। মৌসুম শেষে চাইলেই ক্লাব ছাড়তে পারবে- বলে আসছিলেন বার্তোমেউ। কিন্তু মেসি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর সেই বার্তোমেউই পথ আটকে ধরেন তার। মেসির ভাষায়, কথা দিয়ে কথা রাখেননি বার্সা সভাপতি।

মেসি বলেন, ‘আমি যেতে চাই, ক্লাব ও সভাপতিকে বলে আসছিলাম। পুরো বছর জুড়েই আমি সভাপতিকে এটা বলছিলাম। আমি মনে করতাম এটাই ছেড়ে যাওয়ার সময়। আমি ভেবেছি বার্সেলোনাতে আমার সময় শেষ। আমি সভাপতিকে বলেছি, আর তিনি আমাকে বলে এসেছেন যে থাকব নাকি যাব সেটা মৌসুম শেষে জানালেই হবে। কিন্তু তিনি তার কথা রাখলেন না। বার্তোমেউ এর নেতৃত্বে ক্লাবের বর্তমান পরিষদ একটি ধ্বংসস্তুপ’।

বিজ্ঞাপন

ট্রফি ছাড়া এবার মৌসুম শেষ করেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়তে হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে আট গোল খেয়ে। মেসি বলছেন, তার জন্য পরিস্থিতিটা কঠিন হয়ে পড়ছিল, ‘আমি ভবিষ্যতের দিকে তাকিয়েছি, আমি সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই, ট্রফি জিততে চাই, চ্যাম্পিয়নস লিগে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। আপনি হয়ত এটি জিতবেন বা হারবেন, কারণ এই প্রতিযোগিতা খুবই কঠিন, কিন্তু আপনাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে’।

মেসি বললেন, ‘এবারের বছরটা খুব কঠিন ছিল। অনুশীলন, ম্যাচ বা ড্রেসিংরুম সবখানে আমাকে যন্ত্রণা সইতে হতো। সবকিছু কঠিন হয়ে গিয়েছিল। ফলে আমি নতুন পথে হাঁটার সিদ্ধান্ত নিলাম। বায়ার্নের বিপক্ষে ম্যাচের পর আমি বার্সা ছাড়তে চাইছি বিষয়টি এমন নয়।’

সংবাদমাধ্যমগুলো দাবি করছিল, আইনি লড়াইয়ে তাদের পক্ষে রায় আসবে এমনটা মনে করছিল মেসিপক্ষ। বার্সেলোনার সঙ্গে বৈঠকে নাকি সেটা পরিস্কারও করা হয়েছে। তবে মেসি বললেন, বার্সেলোনাকে আদালত পর্যন্ত নিয়ে যাওয়ার চিন্তাও করেননি তিনি। সেই শৈশব থেকে ভালোবাসার জন্ম, ক্লাবটির প্রতি তার ভালোবাসা কমেনি এখনো।

বিজ্ঞাপন

মেসি বলেন, ‘ আমি কোনো আইনি লড়াই শুরু করতে চাইনি। আমি বার্সেলোনাকে আদালতে নিতে চাইনি। কারণ আমি ক্লাবকে ভালোবাসি। সেই কারণেই আর এক বছর থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন