বিজ্ঞাপন

এভাবেও হারতে হয়!

September 5, 2020 | 12:10 pm

স্পোর্টস ডেস্ক

১৬২ রানের জবাব দিতে নেমে ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৪ রান তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। অর্থাৎ জিততে তখন ৩৬ বলে লাগে ৩৯ রান, হাতে নয়টি উইকেট। বিস্ময়কর ব্যাপার হলো তারপরও অস্ট্রেলিয়ার মতো দল হার নিয়ে মাঠ ছেড়েছে! ইংল্যান্ডের বিপক্ষে কাল প্রথম টি-টোয়েন্টিতে ২ রানে হেরেছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

এই হারে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে পিছিয়ে পড়লেন অজিরা। সিরিজের দ্বিতীয় ম্যাচটা মাঠে গড়াবে আগামীকাল। সিরিজে টিকে থাকতে হলে কাল জিততেই হবে অ্যারন ফিঞ্চের দলকে।

সাউদাম্পটনে প্রথম টি-টোয়েন্টিতে ১৬২ রানের জবাব দিতে নেমে অস্ট্রেলিয়াকে দারুণ সূচনা এনে দেন দুই তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। প্রথম দশ ওভারে ৯১ রান তোলেন এই দুজন। ১১তম ওভারে ফিঞ্চ ৩২ বলে ৭ চার ১ ছয়ে ৪৬ রান করে ফিরলেও ওয়ার্নার অবিচলই ছিলেন। স্টিভেন স্মিথকে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন তিনি।

কিন্তু দলীয় ১২৪ রানের মাথায় স্মিথ (১১) ফিরে যেতেই কেন জানি সব উলট-পালট হয়ে গেল! ২৪ রানের মধ্যে পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে বড় বিপদে পরে যান সফরকারীরা। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ১৯ রানের। কিন্তু অ্যাস্টন অ্যাগারকে সঙ্গে নিয়ে মার্কাস স্টয়নিস তুলতে পারলেন ১৭ রান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রানে থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস। যাতে ২ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

এর আগে ইংল্যান্ডের মাঝরি সংগ্রহে বড় অবদান ডেভিড মালান ও জস বাটলারের। মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে উঠে শুরুতেই ঝড় তুলেছিলেন বাটলার। মাত্র ২৯ বলে ৫ চার ২ ছয়ে বাটলার ৪৪ রান করে ফিরলে হাল ধরেন মালান। তিনে নেমে ৪৫ বলে ৫ চার ৩ ছয়ে ৬৬ রান করেন মালান। যাতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রানের সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন