বিজ্ঞাপন

সেক্টর কমান্ডার আবু ওসমানের মৃত্যুতে বস্ত্র ও পাট মন্ত্রী’র শোক

September 5, 2020 | 1:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৮ নম্বর সেক্টরের কমান্ডার এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র অন্যতম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

বিজ্ঞাপন

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার স্বাক্ষরিত বার্তায় শনিবার (৫ সেপ্টেম্বর)  এই শোক প্রকাশ করা হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী ব্যক্তিগতভাবে এবং নারায়ণগঞ্জ জেলার জনগণের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার পরিবার-পরিজনসহ সকলকে গভীর সমবেদনা জানান।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় আবু ওসমান চৌধুরী মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বিজ্ঞাপন

আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি প্রধানমন্ত্রীর গভীর সমবেদনা জানান।

আবু ওসমান চৌধুরী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। স্মৃতিশক্তিও ক্রমে লোপ পাচ্ছিল তার। এক সপ্তাহ আগে অসুস্থ অবস্থায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষার পর তার নভেল করোনাভাইরাস সংক্রমণ নিশ্চিত হওয়া গিয়েছিল। এর মধ্যে তার ব্রেন টিউমারও ধরা পড়ে।

১৯৩৬ সালের ১ জানুয়ারি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাঁও গ্রামে জন্ম হয় আবু ওসমান চৌধুরীর।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন