বিজ্ঞাপন

ফ্রান্স, পর্তুগালের শুভ সূচনা

September 6, 2020 | 1:22 pm

স্পোর্টস ডেস্ক

চোটের কারণে মাঠে নামতে পারেননি গোলের সেঞ্চুরির সামনে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু কাল পর্তুগালের খেলা দেখে সেটা বুঝাই গেল না। নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে কাল ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে রোনালদোহীন পর্তুগাল। কাল প্রথম ম্যাচ খেলতে নেমে প্রত্যাশিত জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সও। কিলিয়ান এমবাপের একমাত্র গোলে সুইডেনকে ১-০ গোলে হারিয়েছে ফ্রান্স।

বিজ্ঞাপন

পোর্তোতে রোনালদোহীন পর্তুগাল কাল পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে। ক্রোয়েশিয়ার জালে ২৭টি শট নিয়েছে পর্তুগিজরা। অবশ্য প্রথম গোলটা পেতে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। ৪১ মিনিটে দারুণ এক বাঁকানো শটে পর্তুগালকে ১-০ তে এগিয়ে নেন কানসোলো। সেই যে গোলমূখ খুলল পরে আর পেরে উঠেনি ক্রোয়েশিয়া।

৫৮ মিনিটে ডি-বক্সের ভেতরে বল পেয়ে ডান পায়ে শটে ব্যবধান দ্বিগুন করেন দিয়াগো জোতা। ৭০ মিনিটে বক্সের বাইরে থেকে আচমকা শটে ব্যবধান ৩-০ করেন তরুণ তারকা জোয়াও ফেলিক্স। ক্রোয়েশিয়া তাদের একমাত্র গোলটা পেয়েছে ঠিক ৯০ মিনিটে গিয়ে। ব্রুনো পেতকোভিচ গোল করে ব্যবধান কমান। তবে যোগ করা সময়ে পর্তুগালের আন্দ্রে সিলভা আরও একটি গোল করলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধনের জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

অপর ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে ভড়কেই দিয়েছিল সুইডেন। পুরো ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়নদের দাপট দেখাতে দেননি সুইচরা। তবে এর মধ্যেই ম্যাচের ৪১ মিনিটে দারুণ এক গোল করে বসেন কিলিয়ান এমবাপে। ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়েছে ওই গোলেই।

বিজ্ঞাপন

বক্সের মধ্যে বল পেয়ে দারুণ দক্ষতায় দুজনকে কাটিয়ে কোনাকুনি শন নেন এমবাপে, সুইডেনের গোলরক্ষকের কিছুই করার ছিল না। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ফ্রান্স। এদিকে, দিনের অপর ম্যাচে আইসল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। ফিফা র্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে হেরেছে ডেনমার্ক।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন