বিজ্ঞাপন

পুঁজিবাজারে বেড়েছে বেশিরভাগ শেয়ারের দাম

September 6, 2020 | 5:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে টানা তৃতীয় দিনের মতো সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত হয়েছে। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দেশের দুই পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ শেয়ারের দাম। তবে দিন শেষে আর্থিক ও শেয়ার লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ডিএসইতে ৩৫৫টি প্রতিষ্ঠানের ৩৫ কোটি ৪৬ লাখ ৪ হাজার ৮৫১ শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ২২১টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৭ পয়েন্টে উন্নীত হয়। ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭১৫ পয়েন্টে উঠে আসে। দিনশেষে ডিএসইতে ১ হাজার ৯৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬২টি প্রতিষ্ঠানের ১ কোটি ৩৬ লাখ ৩০ হাজার ১৪৫টি শেয়ার ও মিউচুয্যাল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেষার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৪২টির, কমেছে ৯৩টির এবং ২৭টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৪৫ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬৬ পয়েন্টে উন্নীত হয়। দিনশেষে সিএসইতে ২৮ কোটি ৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন