বিজ্ঞাপন

চকবাজার থেকে ২৫ ট্রাক পলিথিন জব্দ, ১০ জনকে ১ বছর করে কারাদণ্ড

September 6, 2020 | 6:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর চকবাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় ২ কোটি টাকা মূল্যের ২৫ ট্রাক উৎপাদন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় এসব পলিথিন উৎপাদনে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৬ সেপ্টেম্বর) দিনভর চকবাজারের সোয়ারিঘাটের দেবীদাস ঘাট লেন ও হাজী বিল্লু রোডে অভিযান চালিয়ে ২৫ ট্রাক অবৈধ পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল জব্দ করে র‍্যাব। যার বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। র‍্যাব-৩ ও পরিবেশ অধিদফতরের সদস্যদের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

পলাশ কুমার বসু সারাবাংলাকে বলেন, ‘উৎপাদন নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী হাজী জুয়েলের মালিকাধীন দুটি প্রতিষ্ঠান জে কে লিমিটেডি ও ফ্রেশ রোল লিমিটেডিসহ পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। অভিযানে প্রায় দেড় লাখ কেজি (২৫ ট্রাক) অবৈধ পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল জব্দ করা হয়েছে। এ সময় এসব অবৈধ পলিথিন কারখানায় তৈরি ও মজুদ রাখার দায়ে ১০ জনকে আটক করে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দ হওয়া পলিথিনের বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।’

তবে অভিযানে কোনো প্রতিষ্ঠানের মালিককে গ্রেফতার করতে পারেননি বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন