বিজ্ঞাপন

২য় দিনে মনোনয়নপত্র নিলেন ১১ জন, সহ সভাপতি পদে মারুফ

September 6, 2020 | 8:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথম দিনের তুলনায় একটু হলেও উৎসবমুখর ছিল বাফুফে ভবন। আগের দিন যেখানে মাত্র যেখানে মাত্র ৫জন মনোনয়নপত্র নিয়েছিলেন সেখানে আজ দ্বিতীয় দিনে এই সংখ্যা দ্বিগুনেরও বেশি ছিল। ২১ পদের বিপক্ষে মোট ১১জন প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন। সহ-সভাপতি পদে আজকের দিনে মনোনয়নপত্র নিয়েছে একমাত্র বাংলাদেশ পুলিশ এফসির সভাপতি শেখ মারুফ হাসান।

বিজ্ঞাপন

এছাড়াও সদস্যপদে প্রার্থীতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক সদস্য ও সিটি ক্লাবের কর্মকর্তা ইমতিয়াজ সুলতান জনি আর সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন।

আজ রবিবার (৬ সেপ্টেম্বর) মনোনয়নপত্র নেয়ার দ্বিতীয় দিনে মোট ১১জন প্রার্থী বাফুফে ভবন থেকে তাদের প্রয়োজনীয় এই ফর্ম সংগ্রহ করেছেন। জেলা ফুটবল কর্মকর্তা ছাড়াও জাতীয় দলের সাবেক ফুটবলাররাও সংগ্রহ করেছেন মনোনয়নপত্র।

সদস্যপদে মনোনয়ন সংগ্রহ করা বাকীরা হলেন- নোয়াখালী ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, ফকিরাপুল ইয়াংসমেন ক্লাবের কর্মকর্তা সাব্বির হোসেন, ওয়ারী ক্লাবের কর্মকর্তা মহিদুর রহমান মিরাজ, মঞ্জুরুল আহসান (স্বতন্ত্রপ্রার্থী), অগ্রণী ব্যাংকের কর্মকর্তা হাজী মোহাম্মদ রকিব, পটুয়াখালী ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আ ন ম আমিনুল হক মামুন, খুলনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, নাটোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মোসতাক আলী মুকুল।

বিজ্ঞাপন

আগামিকাল সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করার শেষ দিন। এ দিনেই সভাপতি পদ থেকে শুরু করে ২১ পদে প্রার্থীতার মনোনয়নপত্র সংগ্রহ করতে লোকে লোকারণ্য হবে বাফুফে ভবন তা বলার অপেক্ষা রাখে না।

সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই কার্যক্রম। বাফুফের হিসাব শাখা থেকে মনোনয়ন কেনা যাবে। মনোনয়নপত্রের মূল্য সভাপতি পদের জন্য এক লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি ৫০ হাজার এবং সদস্য পদের জন্য ২৫ হাজার টাকা (অফেরতযোগ্য)।

৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়া যাবে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। পরদিন মনোনয়নপত্রের ওপর আপত্তি শোনা হবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত, ১১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই (বিকেল ৩টা থেকে), ৮-১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৩ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও ব্যালট দেয়া হবে। ৩ অক্টোবর হোটেল সোনারগাঁওয়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম), নির্বাচন (দুপুর ২টা থেকে বেলা ৬টা) ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

১৩৯ জন কাউন্সিলর একজন করে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি, চারজন সহ-সভাপতি এবং ১৫ জন সদস্যকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন