বিজ্ঞাপন

অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ ইংল্যান্ডের

September 7, 2020 | 8:58 am

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিতলেও দাপট দেখাতে পারেনি ইংল্যান্ড। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ারই জেতার কথা ছিল, ভাগ্যক্রমে শেষ হাসি হেসেছিল ইংল্যান্ড। তবে কাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে অজিদের পাত্তাই দিলেন না ইংলিশরা। মিডল অর্ডার থেকে ওপেনার হয়ে ওঠা জস বাটলারের দুর্দান্ত এক ইনিংসে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

বিজ্ঞাপন

টানা দুই জয়ে তিন ম্যাচের সিরিজটা নিজেদের করে নিয়েছে ইয়ান মর্গানের দল। হোয়াইটওয়াশ এড়াতে হলে শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই অস্ট্রেলিয়ার। শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ওল্ড ট্রাফোর্ডে। কাল সাউদাম্পটনে প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়াকে বড় সংগ্রহ গড়তে দেয়নি ইংল্যান্ড।

প্রথম দুই ওভারে দুই উইকেট হারায় অজিরা। আগের ম্যাচে দারুণ এক ইনিংস খেলা ডেভিড ওয়ার্নার ফিরেছেন রানের খাতা খোলার আগেই। অ্যালেক্স ক্যারি ফিরেছেন ৭ বলে ২ করে। অস্ট্রেলিয়ার এর পরের ব্যাটসম্যানরা অবশ্য কম বেশি প্রায় সবাই রান পেয়েছেন। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটের হিসেবে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলা বা বড় ইনিংস খেলতে পারেননি কেউই।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি নিয়মিত বিরতিতে উইকেট হারানো অস্ট্রেলিয়া। ৩৩ বলে সর্বোচ্চ ৪০ রান করেছেন অ্যারন ফিঞ্চ। মার্কাস স্টায়নিস ৩৫, গ্লে ম্যাক্সওয়েল ২৬ ও অ্যাস্টন আগারের ব্যাট থেকে এসেছে ২৩ রান করে। ইংল্যান্ডের হয়ে দুই উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে ইংল্যান্ডের শুরুটা অবশ্য ভালো হয়নি। ১১ বলে ৯ রান করে ফেরেন জনি বেয়ারস্টো। তবে এরপর জস বাটলার ও ডেভিড মালানের যে জুটিটা হলো তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় উইকেটে ৮৭ রান তোলেন দুজন। মালান ৩২ বলে ৭ চারে ৪২ করে ফিরলেও বাটলার অপরাজিত ছিলেন শেষ অবদি।

৫৪ বলে ৭৭ রান করে অপরাজিত ছিলেন ইংলিশ উইকেটরক্ষক। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসটি ৮ চার ২ ছয়ে সাজিয়েছেন বাটলার। শেষ পর্যন্ত ১৮.৫ চার উইকেট হারিয়ে জয়ের জন্য ১৫৮ রান তুলে ফেলে ইংল্যান্ড। এ নিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে সর্বশেষ দশ ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের নয়টিতেই হারালো ইংল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন