বিজ্ঞাপন

ইয়াঙ্গুনে নির্বাচনি সফর বাতিল করেছেন সু চি

September 8, 2020 | 12:33 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে প্রথম নির্বাচনি সফর বাতিল করেছেন মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

এদিকে, নভেম্বরের আট তারিখে অনুষ্ঠেয় মিয়ানমারের সাধারণ নির্বাচনে ইয়াঙ্গুন থেকে লড়বেন সু চি। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সেখানে তার প্রথম নির্বাচনি সমাবেশ হওয়ার কথা।

কিন্তু, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত এক লাইভ ভিডিওতে সু চি জানিয়েছেন – সর্বশেষ দুই দিনে মিয়ানমারে নতুন করে ১৫০ জন করোনায় আক্রান্ত হওয়ার পর দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওই নির্বাচনি সমাবেশ বাতিল করার পরামর্শ দেওয়া হয়।

তিনি আরও বলেন, এই মুহুর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ই সবচেয়ে ক্ষমতাধর। তাই, তাদের নির্দেশনার বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

বিজ্ঞাপন

অন্যদিকে, সু চি’র রাজনৈতিক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) মুখপাত্র মিও নি উন্ট বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, করোনার কারণে ইয়াঙ্গুনে নির্বাচনি প্রচারণার পদ্ধতিতে পরিবর্তন এনেছেন তারা। নির্বাচনি সমাবেশের বদলে এখন সেখানে কর্মীরা ভোটারদের বাড়ি বাড়ি যাবেন এবং প্রচারপত্র বিলি করবেন।

প্রসঙ্গত, হঠাৎ করেই মিয়ানমারে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। মাঝে কিছুদিন সংক্রমণবিহীন কাটালেও এখন দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে আট জনের। এমনকি, গত সপ্তাহে অং সান সু চি’র বাড়িতে কর্মরত একজন স্টাফের মধ্যেও করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ফের সম্মেলনের তারিখ ঘোষণা, স্বপনের সামনে ২ নেতার পালটাপালটিএডিস লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানাপদ্মা সেতু প্রকল্পের সমাপনী ঘোষণায় মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রীনৌবাহিনীর নবীনদের কুচাকাওয়াজে ভারতীয় নৌপ্রধানশনিবার বিক্ষোভ, রোববার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাপথচারীকে ধাক্কা, পালানোর সময় বাইক উল্টে চালক নিহতসাংবাদিক কনক ও আইনজীবী মহসীনকে আপিল বিভাগে তলবকাস্টমস কমিশনার এনামুলের ৯ তলা বাড়ি ও ২ ফ্ল্যাট জব্দের নির্দেশচীনে নারী পাচারের অভিযোগে কারাগারে ভাই-বোনসহ ৩ জনবেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে জবাবদিহিতার আওতায় আনার সুপারিশ সব খবর...
বিজ্ঞাপন