বিজ্ঞাপন

‘আমার মুজিব’ প্রতিযোগিতায় বিজয়ী ৫০০ শিক্ষার্থী

September 8, 2020 | 4:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষার্থীদের ‘আমার মুজিব’ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী পাঁচশ প্রতিযোগীকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর তাদেরকে পুরস্কৃত করা হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় পর্যায়ে ‘আমার মুজিব’ প্রতিযোগিতাটি আয়োজন করে মাউশি। অষ্টম থেকে স্নাতকোত্তর পর্যন্ত শ্রেণির শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় ‘ডিজিটাল বিপ্লবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগ ও নিরাপদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল স্বাক্ষরের গুরুত্ব’ বিষয়ে সংক্ষিপ্ত রচনা ও ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। জেলা পর্যায়ে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক-অধ্যক্ষদের বাছাই করা রচনা ও হাতে আঁকা ছবি জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে মাউশিতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

এরপর দেশের বরেণ্য শিক্ষাবিদ ও গুণীব্যক্তিদের মাধ্যমে সেসব যাচাই-বাছাই করে ৪০০টি রচনা ও ১০০টি আঁকা ছবি চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। বিজয়ীদের মধ্যে প্রথম পুরস্কার হিসেবে ডিজিটাল ক্রেস্ট, সনদপত্র এবং ১৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ক্রেস্ট, সনদপত্র ও ১০ হাজার এবং তৃতীয় পুরস্কার ক্রেস্ট, সনদপত্র এবং ৫ হাজার টাকা তুলে দেওয়া হবে। পুরস্কার দিতে মাউশির মহাপরিচালককে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটির মাধ্যমে একটি অনুষ্ঠান আয়োজন করে বিজয়ীদের উপস্থিতির মাধ্যমে পুরস্কার তুলে দেওয়া হবে। যেখানে শিক্ষামন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী বলেন, ‘আমার মুজিব’ প্রতিযোগিতাটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন হিসেবে আয়োজন করা হয়। এই প্রতিযোগিতার মাধ্যমে দেশ গড়তে বঙ্গবন্ধুর অবদানের ওপর শিক্ষার্থীদের কতটুকু জানাশোনা রয়েছে আমরা সেটাই দেখার চেষ্টা করেছি।’

সারাবাংলা/টিএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন