বিজ্ঞাপন

ফাইনালে সেন্ট লুসিয়াকে পেল ত্রিনবাগো

September 9, 2020 | 3:55 pm

স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বিস্ময়করভাবে এগিয়েই চলেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। গ্রুপ পর্বের দশ ম্যাচের সবকটিতে জেতা দলটি কাল সেমিফাইনালেও অপ্রতিরোধ্য থাকল। সেমিতে জ্যামাইকার তালাওয়াশকে উড়িয়ে ফাইনালে পৌঁছুছে কাইরন পোলার্ডের দল।

বিজ্ঞাপন

এদিকে, লিগের অপর সেমিফাইনালে গায়ানা অ্যামাজন ওয়ারিয়ার্সকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ড্যারেন স্যামির সেন্ট লুসিয়া। ত্রিনবাগো ও সেন্ট লুসিয়ার মধ্যে শিরোপার লড়াই জমবে আগামীকাল বৃহস্পতিবার। বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে খেলাটি।

গ্রুপ পর্বের দশ ম্যাচের মাত্র ৩টিতেই জিতে সেমির টিকিট পাওয়া জ্যামাইকা কাল মাঠে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা দলটি আফগান স্পিনার মুজিবুর রহমানকে নামিয়ে দিয়েছিল তিন নম্বরে। পাওয়ার প্লের সুবিধা কাজে লাগিয়ে দ্রুত রান তুলবেন মুজিব, প্রত্যাশা ছিল এমনই। কিন্তু হয়েছে উল্টো। ৩ বল খেলে রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন মুজিব। ব্যাটিং অর্ডারের এই পরিবর্তনে আন্দ্রে রাসেল ব্যাটিংয়ে নামলেন সাত নম্বরে। বর্তমান সময়ের অন্যতম সেরা হার্ডহিটার ব্যাটসম্যান কিছুই করতে পারেননি। ৫ বল খেলে ফিরেছেন মাত্র ৩ রান করে।

ত্রিনবাগোর বোলাররা নিয়মিত বিরতিতেই উইকেট তুলে নিয়েছেন। ফলে পুরো বিশ ওভার ব্যাটিং করলেও মাত্র ১০৭ রানের সংগ্রহ পেয়েছে জ্যামাইকা। উড়তে থাকা ত্রিনবাগোর জন্য এ আর তেমন কী! ওপেনার লিন্ডল সিমন্স ও তিনে নামা টিওন ওয়েবস্টারের দারুণ দুটি ইনিংসে মাত্র ১ উইকেট হারিয়ে ১৫ ওভারেই জয়ের জন্য ১১১ রান তুলে ফেলে দলটি। সিমন্স ৪৪ বলে ৬টি চার ৪টি ছয়ে ৫৪ রান করে অপরাজিত থাকেন। ওয়েবস্টার ৪৩ বলে ৬ চার ১ ছয়ে করেছেন অপরাজিত ৪৪ রান।

বিজ্ঞাপন

অপর সেমিফাইনালে গায়ানাকে হারাতে পাঁচ ওভারও লাগল না সেন্ট লুসিয়ার। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থেকে সেমিতে উঠা গায়ানা বড় ম্যাচের চাপে চ্যাপ্টা হলো কিনা কে জানে! টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে গায়ানা। সেই যে উইকেট বৃষ্টি শুরু হলো, শেষ হলো গায়ানার মাত্র ৫৫ রানেই গুটিয়ে যাওয়ার মধ্য দিয়ে। ১৩ ওভারে মাত্র ৫৫ রানেই গুটিয়ে গেছে দলটি। ওপেনার চন্দনপল হেমরাজ একাই ২৫ রান না করলে হয়তো বড়সড় লজ্জাতেই পড়তে হতো দলটিকে!

সেন্ট লুসিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জহির খান, রোস্টন চেস ও স্কট কুগলেজন। পরে জবাব দিতে নেমে ৪.৩ ওভারেই দশ উইকেটের জয় নিশ্চিত করে ফেলেন সেন্ট লুসিয়ার দুই ওপেনার রাহকিম কর্নওয়াল ও মার্ক ডয়াল। মাত্র ২ চার ৩ ছয়ে ৩২ রান করে অপরাজিত ছিলেন কর্নওয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন