বিজ্ঞাপন

একজন অসহায় বাবা ও মোরশেদ হিমাদ্রী হিমু’র ‘চোর’

September 10, 2020 | 8:52 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

‘নাসিরের দুই সন্তান। বড় মেয়ের বয়স ছয় বছর, ছেলের বয়স এক বছর। নাসির একটি ব্রোকারেজ হাউজে শেয়ার ট্রেডার হিসেবে কাজ করে। অনেকদিন ধরেই শেয়ার মার্কেটের অবন্থা ভালো না, সূচক ক্রমাগত পড়ছেই। বিনিয়োগকারীদের মধ্যে অসন্তোষ বাড়ছে দিন দিন। তিন মাস ধরে নাসিরদের বেতনও হচ্ছে না। ধার দেনা করে কোন রকমে চলছে। এখন তাও চলছে না, পরিচিতরা তাকে এড়িয়ে চলছে। নাসিরের স্ত্রী ফরিদা দুটো টিউশন করে, তা দিয়ে কোন রকম সংসার চলছে তাদের। নাসিরের বড় মেয়ে সাদিয়ার স্কুলের বেতন বাকি, বাকি পরেছে বাড়ি ভাড়াও। সবদিক থেকে ভয়াবহ অর্থনৈতিক দুরাবস্থা চলছে নাসির এবং তার পরিবারের।

বিজ্ঞাপন

এদিকে অব্যাহত লসের জন্য ম্যানেজম্যান্ট ব্রাঞ্চ বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। নোটিশ পেয়ে নাসির বাসায় ফিরে আসে। এসে দেখে, ছেলে কান্না করছে এবং ছেলেকে খাওয়ানোর কিছু নেই। নাসিরের পকেটে টাকা নেই, ঘর থেকে বের হয়ে নিচের দোকানে যায় দুধের জন্য। কিন্তু দোকানি আগের পাওনা পরিশোধ না করলে নতুন করে বাকি দিতে অস্বীকার করে। অতপর নাসির একটি সুপার স্টোরে ঢুকে। দুধ চুরি করে বের হওয়ার সময় ধরা পরে সিকিউরিটির হাতে। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ। কি হবে নাসিরের?

এমনই একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘চোর’। জোনায়েদ রশিদের গল্প ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন মোরশেদ হিমাদ্রী হিমু। এতে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, আরিয়া অদৃতা, বাশার বাপ্পি, মজুমদার নাহিদ, সাদেক সাব্বির, শোভরাজ চৌধুরী প্রমূখ।

বিজ্ঞাপন

নির্মাতা সুত্রে জানা গেছে, একক নাটক ‘চোর’ প্রচারিত হবে শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় এনটিভিতে। ।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন