বিজ্ঞাপন

হেরে মৌসুম শুরু পিএসজির

September 11, 2020 | 12:56 pm

স্পোর্টস ডেস্ক

নতুন মৌসুমের শুরুটা ভালো হলো না প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। লিগ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচে কাল লেঁসের বিপক্ষে ১-০ গোলে হেরেছে গত মাসে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা দলটি।

বিজ্ঞাপন

বায়ার্নের বিপক্ষে ১-০ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি পিএসজির। তবে গত মৌসুমটা দারুণই কেটেছে ফরাসি ক্লাবটির। করোনাভাইরাসের কারণে গত মৌসুম শেষ হয়েছে অনেক পরে। ফলে গত মৌসুমের শেষ এবং এবারের মৌসুম শুরুর মধ্যে বিরতি ছিল মাত্র দুই সপ্তাহ। নিজেদের চাঙ্গা করতে এই সময়টাতে স্পেনের ইজিবা দ্বীপে ঘুরতে গিয়েছিলেন নেইমার, ডি মারিয়া, কেইলর নাভাসসহ পিএসজির বেশ কয়েকজন তারকা ফুটবলার। সেখান থেকে ফেরার পরই শুনতে হয়েছে দুঃসংবাদ। নেইমার, ডি মারিয়া, নাভাস, কিলিয়ান এমবাপেসহ পিএসজির সাত ফুটবলার করোনায় আক্রান্ত হয়ে পড়েন।

আক্রান্তদের সবাই এখনো কোয়ারেন্টাইনেই আছেন। এক সঙ্গে দলটির এতো ফুটবলার ভাইরাসটিতে আক্রান্ত হওয়াতে লেঁসের বিপক্ষে ম্যাচটা নিয়েও শঙ্কা দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত স্থগিত বা বাতিল হয়নি ম্যাচটি। কিন্তু যেভাবে শেষ হলো সেটা নিশ্চয় চায়নি পিএসজি সমর্থকরা।

নেইমার, এমবাপে, ডি মরিয়াদের অনুপস্থিতিতে কাল কেস রুইজ-আতিল, আর্নোঁ কালিমুয়েন্দো, মার্সিন বুলকা, টিমোথি পেম্বেলে, বান্দিওগু ফাদিগা, গ্যারিসোঁ ইনোসেন্তের মতো অচেনা ফুটবলারদের নিয়ে একাদশ সাজিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। বল দখলের লড়াইয়ে অবশ্য পিএসজির অচেনা দলটিই এগিয়ে ছিল। কিন্তু গোলমুখে সেভাবে কার্যকর হয়ে উঠতে পারেনি। আর এই সুযোগটাই নিয়েছে শীর্ষ লিগে উঠে আসা লেঁস।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথমার্ধে গোল হয়নি। ৫৭ মিনিটে ভুল বশত লেঁসের স্ট্রাইকার ইগনাতিউস গানাগোর পায়ে বল তুলে দেন পিএসজির গোলরক্ষক মার্সিন বুলকা। পরে ওয়ান-টু খেলে বুলকাকে পরাস্ত করতে বেগ পেতে হয়নি গানাগোর। এই গোলটাই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারক হয়েছে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন