বিজ্ঞাপন

২৯ রানে ৭ উইকেট, ১১২ রানেই অলআউট

December 10, 2017 | 4:11 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৩৮.২ ওভারে অলআউট হয়েছে স্বাগতিক ভারত। টিম ইন্ডিয়ার সংগ্রহ মাত্র ১১২ রান। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির বিশ্রামে এই ম্যাচে ভারতের দলপতির দায়িত্ব পালন করছেন রোহিত শর্মা।

ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নামে রোহিত শর্মার দলটি। দলীয় ১৬ রানের মাথায় টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে হারায় স্বাগতিকরা। আর দলীয় ২৯ রানে সাত উইকেটের পতনের পর ওয়ানডেতে সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার শঙ্কা জাগে। ২০০৪ সালে হারারেতে শ্রীলঙ্কার বিপক্ষেই ৩৫ রানে সবকটি উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। যা এখন পর্যন্ত ওয়ানডেতে দলীয় সর্বনিম্ন স্কোর।

নিজেদের ওয়ানডে ইতিহাসে ১৭ বছর আগে এই শ্রীলঙ্কার বিপক্ষে ভারত করেছিল ৫৪ রান। ১৭ বছর আগে শারজায় চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ৫৪ রানে অলআউট হয়েছিল গাঙ্গুলি-টেন্ডুলকারের ভারত। এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি-যাদবের ৪১ রানের অষ্টম উইকেট জুটিতে আরেকটি লজ্জার হাত থেকে রক্ষা পায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে ভারতের দলপতি ও ওপেনার রোহিত শর্মা ২, শিখর ধাওয়ান ০, শ্রেয়ার্স ইয়ার ৯, দিনেশ কার্তিক ০, মনিষ পান্ডে ২, হারদিক পান্ডে ১০ রান করেন। মাঝে ধোনি ৬৫ আর কুলদীপ যাদব ১৯ রান না করলে লজ্জার মুখে পড়তো ভারত। শূন্য রানে বিদায় নেন ভুবনেশ্বর কুমার আর জাসপ্রিত বুমরাহ। ০ রান করে অপরাজিত থাকেন যুভেন্দ্র চাহাল।

শ্রীলঙ্কার সুরাঙ্গা লাকমল ১০ ওভারে মাত্র ১৩ রান খরচ করে চার মেডেন নিয়ে তুলে নেন চারটি উইকেট। নুয়ান প্রদীপ দুটি উইকেট পান। একটি করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া আর সাচিত্রা পাথিরানা।

সারাবাংলা/এমআরপি/১০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন