বিজ্ঞাপন

নেত্রকোনার ট্রলারডুবির ঘটনায় ছয় জনের বিরুদ্ধে মামলা, আটক ৫

September 11, 2020 | 2:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে ট্রলারডুবির ঘটনায় ছয় জনের বিরুদ্ধে মামলা করেছেন নিহতের পরিবার। মামলা করার পর ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন— ট্রলারের চালক আবাদুল, লস্কর বাপন মিয়া, জাফর আলী, বাবুর্চি বাদল, সুকানী সোহাগ মিয়া। তাদের বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পাটুলি গ্রামে।

বিজ্ঞাপন

বুধবার (৯ সেপ্টেম্বর) ৩৫ জন যাত্রী নিয়ে একটির ট্রলার সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার মধ্যনগর থেকে নেত্রকোনার ঠাকুরাকোণা বাজারের উদ্দেশ্যে রওনা দেয়। পরে কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে চলমান ট্রলারটি বেলা ১১ টার দিকে পৌছালে বিপরীত দিক থেকে আসা বালুবাহী ষ্টীলবডি ট্রলারের সঙ্গে সংঘর্ষে নদীতে তলিয়ে যায় ট্রলার। কয়েকজন যাত্রী সাঁতার কেটে নদীর তীরে আসতে পারলেও অনেকেই তা পারেননি। পরে স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ মিলে উদ্ধার তৎপরতা চালিয়ে ১০ জনের মৃতদেহ উদ্ধার করে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, ট্রলার ডুবিতে নিহত লুৎফুন্নাহারের স্বামী আব্দুল ওয়াহাব বাদী হয়ে বৃহস্পতিবার বিকেলে এই মামলা দায়ের করেন। ৫ জনকে আটক করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে তাদেরকে পাঠানো হয়েছে।

এদিকে ট্রলার চালক সোহাগ মিয়াকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন তদন্তকারী প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন। উদ্ধার তৎপরতা শেষ হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: নেত্রকোনায় ট্রলারডুবিতে ১১ জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ২৪

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন