বিজ্ঞাপন

শিমুলিয়ায় আবার ভাঙন, হুমকিতে ফেরি ঘাট

September 12, 2020 | 10:44 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় আবার ভাঙন দেখা দিয়েছে। শুক্রবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ দিকে শিমুলিয়া ৩ নং রো রো ফেরি ঘাটের দেড় থেকে দুইশত মিটার অদুরেই পদ্মা হোটেল নামের একটি প্রতিষ্ঠানসহ বেশকিছু এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যায়। হুমকিতে রয়েছে রো রো ফেরি ঘাটটি। তবে শনিবার সকাল থেকে ভাঙন এলাকায় জিও ব্যাগ ফেলা হচ্ছে।

বিজ্ঞাপন

শিমুলিয়া ঘাটস্থ বিআইডব্লিউটিসির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রফুল্ল চৌহান জানান, পদ্মায় প্রবল স্রোতের তোড়ে রাত ৮টা থেকে শিমুলিয়া প্রান্তে ভাঙন শুরু হয়। তবে এখনো রো রো ঘাটের কোনো ক্ষতি হয়নি। ৩ নং ঘাটের প্রায় দেড় থেকে দুইশত ফিট দূরে বিআইডব্লিউটিসির একটি ওয়ার্কশপ রয়েছে। তার পেছনে পদ্মা নামের একটি নতুন হোটেল তৈরি করা হয়। সেই হোটেলটি সাড়ে ৯ টার দিকে নদীতে বিলীন হয়ে যায়। এমতাবস্থায় রো রো ফেরি ঘাটের কোনো ক্ষতি না হলেও ভাঙনের হুমকির মুখে রয়েছে।

প্রফুল্ল চৌহান জানান, নাব্যতা সংকটের কারণে বন্ধ থাকার ৮ দিন পর শুক্রবার বিকেলে ৩ টি ফেরি পরীক্ষামূলক কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে যায়। শনিবার পরীক্ষামূলকভাবে দুটি ফেরি শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে, জুলাই ও আগস্ট মাসে দুই দফা পদ্মার ভাঙনে শিমুলিয়া ৩ ও ৪ নং ফেরিঘাট দুটির পল্টুনের অ্যাপ্রোচ সড়কসহ প্রায় সাড়ে ৭ একর ভূমির ধস হয়। পুনরায় তা সংস্কার করে আবার ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন