বিজ্ঞাপন

ওয়ানডে সুপার লিগে অস্ট্রেলিয়ার দারুণ সুচনা

September 12, 2020 | 12:27 pm

স্পোর্টস ডেস্ক

আাইসিসি ওয়ানডে সুপার লিগের সূচনাটা দারুণ হলো অস্ট্রেলিয়ার। সুপার লিগের প্রথম ম্যাচে কাল ইংল্যান্ডকে ১৯ রানে হারিয়েছে অজিরা। শুরুতে বিপদে পড়লেও গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শের প্রতিরোধে বেশ চ্যালেঞ্জিং একটা স্কোর দাঁড় করিয়েছিল প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া। পরে ইংল্যান্ডের পক্ষে দারুণ লড়াই করেছেন স্যাম বিলিংস ও জনি বেয়ারস্টো। কিন্তু বাকিদের কেউ তাদের সঙ্গ দিতে পারল না বলে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরেই মাঠ ছাড়তে হয়েছে ইংল্যান্ডকে।

বিজ্ঞাপন

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বসে। জোফরা আর্চারের দারুণ এক বলে সরাসরি বোল্ড হন অজি ওপেনার। এরপর আদিল রশিদ ও মার্ক উড জ্বলে উঠলে ১২৩ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। তারপরও অজিরা তিনশ’র কাছাকাছি পৌঁছুতে পেরেছেন মার্শ-ম্যাক্সওয়েলের জুটিতে।

ষষ্ঠ উইকেট জুটিতে ১২৬ রান যোগ করেন দুজন। মার্শ একপ্রান্ত ধরে রেখে রয়েসয়েই খেললেও ম্যাক্সওয়েল ছিলেন আক্রমণাত্মক। ৪৪ ওভারে আর্চারের বলে ফেরার আগে ৫ বলে ৭৭ রান করেন সাতে নামা ম্যাক্সি। তার ইনিংসে চার ও ছয়ের মার ৪টি করে। মার্শ ফিরেছেন ১০০ বলে ৬ চারে ৭৩ রান করে। সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান তোলে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের দুই পেসার আর্চার ও মার্ক উড তিনটি করে উইকেট নিয়েছেন। লেগ স্পিনার রশিদ নিজের ঝুঁলিতে ভরেছেন দুটি উইকেট।

বিজ্ঞাপন

বড় রানের জবাব দিতে নেমে শু্রুতেই খেই হারিয়ে ফেলেছে স্বাগতিক ইংল্যান্ড। ৫৭ রানে চার উইকেট হারিয়ে বসে ইয়ান মর্গানের দল। তবে এরপর দুজন মিলেই ম্যাচ জিতিয়ে দেওয়ার একটা সম্ভাবনা তৈরি করেছিলেন স্যাম বিলিংস ও জনি বেয়ারস্টো। কিন্তু ৩৬তম ওভারে বেয়ারস্টোর ফেরার মধ্যদিয়ে ১১৩ রানের জুটি ভাঙলে বিলিংসকে সঙ্গ দিতে পারননি আর কেউ। বিফলেই গেছে তার প্রথম ওয়ানডে সেঞ্চুরিটা।

নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২৭৫ রান তুলতে পেরেছে ইংল্যান্ড। ১১০ বলে ১০ চার ২ ছয়ে ১১৪ রান করছেন বিলিংস। জনি বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৮৪ রান। তার ১০৭ বলের ইনিংসটিতে চার ও ছয়ের মার ৪টি করে।

অস্ট্রেলিয়ার পক্ষে ম্যাচ সেরা জস হ্যাজেলউড ১০ ওভারে ৩৬ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। ৫৬ রানে চার উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২৯৪/৯, ওভার ৫০ (ম্যাক্সওয়েল ৭৭, মার্শ ৭৩, স্টয়নিস ৪৩, লাবুশেন ২১, স্টার্ক ১৯*; আর্চার ৩/৫৭, উড ৩/৫৪, রশিদ ২/৫৫)

ইংল্যান্ড: ২৭৫/৯, ওভার ৫০ (বিলিংস ১১৪, বেয়ারস্টো ৮৪, মার্গান ২৩, ওকস ১০; হ্যাজেলউড ৩/২৬, জ্যাম্পা ৪/৫৫, কামিন্স ১/৭৪)।

ফল: অস্ট্রেলিয়া ১৯ রানে জয়ী

বিজ্ঞাপন

ম্যান অব দ্য ম্যাচ: জস হ্যাজেলউড (অস্ট্রেলিয়া)

সিরিজ: তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন