বিজ্ঞাপন

বার্সেলোনার দারুণ জয়

September 13, 2020 | 12:28 pm

স্পোর্টস ডেস্ক

ড্রয়ে শুরু হলো স্প্যানিশ লা লিগার নতুন মৌসুম। এইবার ও সেল্ট ভিগোর মাধ্যকার ম্যাচ দিয়ে শনিবার রাতে পর্দা উঠেছে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের। প্রথম ম্যাচটা গোলশূণ্য ড্র হয়েছে। এদিকে, তারাগোনার বিপক্ষে কাল ৩-১ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। বার্সার জয়টা অবশ্য লিগ ম্যাচে নয়।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে ফুটবলের গত মৌসুমটা পিছিয়ে শেষ হয়েছে আগস্টে এসে। আগস্টে চ্যাম্পিয়নস লিগ খেলেছে এমন দলগুলোকে কিছুটা ছাড় দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। লিগ শুরু হয়ে গেলেও বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো দলের প্রথম ম্যাচ আরও বেশ কয়েকদিন পরে। এই ফাঁকে প্রাক-মৌসুম ম্যাচে স্পেনের দ্বিতীয় বিভাগের দল তারাোনার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। প্রত্যাশিত জয়ই পেয়েছে কাতালান ক্লাবটি।

প্রস্তুতি ম্যাচে কাল ঘুড়িয়ে ফিরিয়ে অনেককেই খেলিয়েছেন বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান। লিওনেল মেসি প্রথমার্ধে খেলেছেন, গোল পাননি। কাল বার্সার হয়ে গোল করেছেন এমন তিনজন যারা বরাবরই উপেক্ষিত হয়ে এসেছেন।

বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় যাওয়ার পর বেশিরভাগ সময় চোটের কারণে বাইরে থাকা ওসমানে ডেম্বেলে ম্যাচের প্রথম গোলটা করেছেন। পঞ্চম মিনিটে বার্সাকে ১-০ তে এগিয়ে নেন হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে উঠা ডেম্বেলে।

বিজ্ঞাপন

১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সায় গিয়ে ম্যাচের পর ম্যাচ বেঞ্চে বসে থাকা অ্যান্থনিও গ্রিজমান। ৫১ মিনিটে আরেকটা পেনাল্টিতে গোল করেছেন ফিলিপে কুতিনহো। কুতিনহোরও বার্সা অধ্যায়টা সুখকর নয়। লিভারপুল থেকে বেশ ঢাকঢোল পিটিয়ে তাকে দলে নিয়েছিল বার্সা। ধারণা করা হচ্ছিল, আন্দ্রে ইনিয়েস্তার যৌগ্য উত্তসূরী পেয়ে গেলো কাতালান ক্লাবটি। কিন্তু হয়েছে তার উল্টোটা। ব্রাজিলিয়ান তারকাকে ধারে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে দিয়েছিল বার্সা। সেখান থেকে ফিরেছেন এবার।

নতুন মৌসুমের প্রথম দিনেই গোল পেলেন উপেক্ষিতরা। দেখা যাক, তাদের কীভাবে ব্যবহার করেন বার্সার নতুন কোচ কোম্যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন