বিজ্ঞাপন

ডি ভিলিয়ার্সের ব্যাটে এগিয়ে দক্ষিণ আফ্রিকা

March 11, 2018 | 1:59 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঘরের মাঠে প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়ালো দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংস শেষে ১৩৯ রানে এগিয়ে থাকলো স্বাগতিকরা।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ২৪৩ রানের জবাবে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ৩৮২ রান। ইনিংস সর্বোচ্চ ১২৬ রান করে অপরাজিত থাকেন এবি ডি ভিলিয়ার্স।

পোর্ট এলিজাবেথে শুরুটা ভালোই ছিল প্রোটিয়াদের। দলীয় ৬৭ রানে ব্যক্তিগত ২৯ রান করে কাগিসো রাবাডা আউট হলে হাশিম আমলা জুটি গড়েন ওপেনার ডিন এলগারের সঙ্গে। তৃতীয় উইকেটে হাশিম আমলার সঙ্গে ৮৮ রানের জুটি গড়েন ডিন এলগার। কিন্তু দলীয় সংগ্রহ যখন ১৫৫ রান, তখনি সাজঘরের পথে হাঁটেন ৫৬ রান করা হাশিম আমলা। এরপর দলের রান যোগ হওয়ার আগেই ৫৭ রান করে আউট হন এলগার।

বিজ্ঞাপন

দলীয় ১৭৯ রানে ফাফ ডু প্লেসিস ৯ রান করে আউট হন। চার রানের ব্যবধানে ডি ব্রুইন আউট হন ১ রান করে। দুজনই মিচেল মার্শের এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরের পথ ধরেন। একপাশ থেকে দলের হাল ধরে রাখলেন এবি ডি ভিলিয়ার্স। দলীয় ২২৭ রানে কুইন্টন ডি কক আউট হলে ভার্নন ফিল্যান্ডারের সঙ্গে জুটি গড়েন ডি ভিলিয়ার্স।

দলীয় ৩১১ রানে ফিল্যান্ডার আউট হন ব্যক্তিগত ৩৬ রান করে। দলের রানের সঙ্গে কেশভ মহারাজ ৩০ রান যোগ করে আউট হন দলীয় ৩৬৯ রানে। শেষদিকে ৫ রান করে এনগিদি আউট হলে দলীয় সংগ্রহ থামে ৩৮২ রানে। ২০টি বাউন্ডারি ও ১ ছক্কায় ১২৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সর্বোচ্চ ৩ উইকেট পান। মিচেল মার্শ ও জশ হ্যাজলউড ২টি করে উইকেট নেন। মিচেল স্টার্ক ও নাথান লায়ন ১টি করে উইকেট পান।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন