বিজ্ঞাপন

বিনামূল্যে বার্সা ছেড়ে অ্যাটলেটিকোতে সুয়ারেজ!

September 22, 2020 | 10:22 am

স্পোর্টস ডেস্ক

রোনাল্ড কোম্যান বার্সেলোনার ডাগ আউটের দায়িত্ব গ্রহণ করার পরেই লুইস সুয়ারেজকে ক্লাব ছাড়ার পথ দেখিয়ে দিয়েছিলেন। পরে যদিও কিছুটা নমনীয় হয়ে বলেছিলেন সুয়ারেজ ক্লাবে থাকলেও তার কোনো সমস্যা নেই। তবে লুইস সুয়ারেজ আর থাকতে চাইছেন না বার্সায়। ছয় মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে ১৯৮টি গোলের পাশাপাশি জিতেছেন ১৩টি শিরোপা। যার মধ্যে ২০১৪/১৫ মৌসুমে ইউরোপিয়ান ট্রেবলও। এবার তার সঙ্গে সব সম্পর্ক শেষ করতে যাচ্ছে বার্সা। সুয়ারেজের সঙ্গে চুক্তি শেষ করছে কাতলান ক্লাবটি আর এই সুযোগেই অ্যাটলেটিকো মাদ্রিদ থাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে। সুয়ারেজও বার্সার অধ্যায়ের ইতিটেনে পাড়ি জমাতে চান অ্যাটলেটিকোয়।

বিজ্ঞাপন

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা আরএসি-১ রেডিও জানিয়েছে, বার্সেলোনার সঙ্গে সমঝোতা হয়ে যাওয়ার পর সুয়ারেজ এখন ফ্রি এজেন্ট। আর এই সুযোগটাই কাজে লাগিয়ে তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সুয়ারেজের ক্লাব ছেড়ে যাওয়া নিয়ে কোনো বিবৃতি এখন পর্যন্ত দেওয়া হয়নি।

এর আগে গুঞ্জন উঠেছিল সুয়ারেজ যোগ দিচ্ছেন জুভেন্টাসে, তবে শেষে এসে ইতালিয়ান জায়ান্ট এই ব্যাপারে নেতিবাচক মতিগতি দেখানোয় মনে হচ্ছিল, আরও এক মৌসুম বার্সাতেই থাকছেন কাতালানদের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।

এদিকে মার্কা জানিয়েছে, সোমবার শেষবারের মতো ক্লাবের অনুশীলনে যাবেন সুয়ারেজ। বিদায় নেবেন প্রিয় বন্ধু লিওনেল মেসি ও বাকি সতীর্থদের কাছ থেকে।

বিজ্ঞাপন

স্পেনে নিজের প্রথম মৌসুমেই বার্সেলোনার হয়ে জিতেছিলেন ইউরোপিয়ান ট্রেবল। ওই মৌসুমে ৪২ ম্যাচে করে ২৫ গোল এবং ২৩ এসিস্ট। পরের মৌসুমে সুয়ারেজের গোল ক্ষুধা চরমে পৌঁছে ৫৩ ম্যাচে ৫৯ গোল এবং ২৪ অ্যাসিস্ট। দ্বিতীয়বারের মতো জিতে নেয় ইউরোপিয়ান গোল্ডেন বুট। সুয়ারেজের ক্যারিয়ারের ভাটার শুরু হয় ২০১৭-১৮ মৌসুমের পর থেকেই। ২০১৮-১৯ মৌসুমের পরিসংখ্যান বিচার করলে বলা যায় সুয়ারেজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়। ৪৯ ম্যাচে মাত্র ২৫ গোল এবং ১৩ অ্যাসিস্ট। যদিও এই সংখ্যা খুব একটা খারাপ নয়।

সদ্য সমাপ্ত হওয়া ২০১৯/২০ মৌসুমে বেশিরভাগ সময় ইনজুরিতে থাকায় সুয়ারেজ মাত্র ২৩টি ম্যাচ খেলে করেছেন ১৪ গোল এবং ১১ অ্যাসিস্ট। আর এই মৌসুমে শিরোপাহীন কাটানোর পর দলকে নতুন করে ঢেলে সাজানোর দিকেই যাচ্ছে বার্সেলোনা। তাই তো প্রধান কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে রোনাল্ড কোম্যানের হাতে তুলে দিয়েছেন দায়িত্ব। আর কোম্যান এসেই দল থেকে ঝেড়ে ফেলছেন সে সব খেলোয়াড়দের যারা পারফর্ম করতে পারছেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন