বিজ্ঞাপন

করোনাকালে মাঠে দর্শক ফেরাচ্ছে ব্রাজিল

September 23, 2020 | 9:00 pm

স্পোর্টস ডেস্ক

করোনাকালীন ফুটবলে আগামী ১ অক্টোবর থেকে মাঠে দর্শক ফেরানোর যে পরিকল্পনা ছিল তা থেকে সরে এসেছে ইংল্যান্ড। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, করোনার দ্বিতীয় স্টেপ শুরু হয়েছে বলে অক্টোবর থেকে মাঠে দর্শক ফেরানো যাচ্ছে না। তবে ব্রাজিল ঠিকই মাঠে দর্শক ফেরানোর ব্যবস্থা করছে। মাঠে ‘অল্প সংখ্যাক’ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ব্রাজিল সরকার।

বিজ্ঞাপন

মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রাণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, মোট ধারণক্ষমতার ৩০ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। পরবর্তী পরিস্থিতি বিবেচনা করে এই সংখ্যা বাড়তে পারে। কদিন আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে মাঠে দর্শক প্রবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিল ব্রাজিল ফুটবল কনফেডারেশন।

তবে ঠিক কোন দিন থেকে দর্শকরা মাঠে ঢুকতে পারবেন তা এখনো চূড়ান্ত করেনি ব্রাজিল ফুটবল কনফেডারেশন। করোনার কারণে অন্যান্য দেশের মতো ব্রাজিলেও ফুটবল বন্ধ হয়েছিল গত মার্চে। করোনা পরিস্থিতি সহনীয় হলে পরে খেলা শুরু হয়েছে ঠিকই, কিন্তু দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

এদিকে, কয়েক মাস পর ‘স্বল্প সংখ্যাক’ দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হলেও কোনো কোনো শহরে এই সিদ্ধান্ত কার্যকর নাও হতে পারে। গণমাধ্যমে খবর, বেলো হরিজন্তে ইতোমধ্যেই এই সিদ্ধান্তে আপত্তি তুলেছে। ওই শহরে মাঠে দর্শক প্রবেশের সিদ্ধান্তটি মানা হবে না বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে দেশ হিসেবে ব্রাজিল দুই নম্বরে। মৃত্যু সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন