বিজ্ঞাপন

ভিয়ারিয়ালের বিপক্ষে আজ মৌসুম শুরু বার্সার

September 27, 2020 | 5:24 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমটা নিশ্চয় ভুলে যেতে চাইবে বার্সেলোনা এবং তাদের সমর্থকরা। আবার নতুন মৌসুমের শুরুতেও লিওনেল মেসিকে নিয়ে ধাক্কা। তবে সব ধাক্কা সামলে উঠে অবশেষে স্প্যানিশ লা লিগায় ২০২০/২১ মৌসুম শুরু করতে চলেছে বার্সেলোনা। রোববার (২৭ সেপ্টেম্বর) রাত একটায় ভিয়ারিয়ালের বিপক্ষে ক্যাম্প ন্যুতে আতিথ্য দেবে বার্সেলোনা।

বিজ্ঞাপন

নতুন কোচ কোম্যানের অধীনে অফিসিয়াল ম্যাচে এটিই বার্সেলোনার অভিষেক হতে চলেছে। ইতোমধ্যেই দল থেকে আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ, নেলসন সেমেদো এবং লুইস সুয়ারেজকে বিদায় জানিয়েছে বার্সা। আর নতুন মৌসুম দলে যোগ দিয়েছেন ত্রিনকাও, মিরোলাম পিয়ানিচ এবং ধার থেকে দলে ফিরেছেন ফিলিপ কুতিনহো। আর ফরোয়ার্ডে আছেন চিরচেনা লিওনেল মেসি, অ্যান্তোনিও গ্রিজম্যান এবং আনসু ফাতি। আর দীর্ঘ সময় ইনজুরির কারণে দলের বাইরে থাকা ওসমান দেম্বেলেও ফিরেছেন অনুশীলনে।

স্প্যানিশ লা লিগায় এর মধ্যেই দুই রাউন্ড খেলা অনুষ্ঠিত হয়েছে। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে খেলার কারণে অতিরিক্ত দুই সপ্তাহের বিশ্রাম পেয়েছে বার্সেলোনা। আর এ কারণেই মৌসুমের তৃতীয় রাউন্ডে এসে অবশেষে মাঠে নামছে লিওনেল মেসিরা। অবশ্য কেবল বার্সেলোনাই নয়, সেই সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদও এই সপ্তাহে এসেই প্রথমবারের মতো নতুন মৌসুমে খেলতে নামছে।

দুই দলের খবর:

বিজ্ঞাপন

বার্সেলোনা:

গেল মৌসুমটা দুঃস্বপ্নের মতো কাটানোর পর ২০২০/২১ মৌসুমটা নতুন করে সুচনা করতে চায় বার্সা আর তার লক্ষ্যেই দল থেকে ছেঁটে ফেলা হয়েছে চারজন খেলোয়াড়কে। ইভান রাকিটিচ ফিরে গেছেন সেভিয়াতে, লুইস সুয়ারেজ নাম লিখিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদে, আর্তুরো ভিদাল ভিড়েছেন ইন্টার মিলানে আর নেলসন সেমেদোকে দলে টেনেছে উলভস। ধার থেকে ইতোমধ্যেই দলে ফিরেছেন ফিলিপ কুতিনহো, ইনজুরি কাটিয়ে অনুশীলন করছেন উসমান দেম্বেলে। তাই তো সব মিলিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে কাতালান ক্লাবটি। তবে দলে আছে ইনজুরি সমস্যা, ইনজুরির কারণে মৌসুমের প্রথম দুই মাস মাঠের বাইরে থাকার কথা রয়েছে মার্ক আন্দ্রে টার স্টেগানের। এছাড়াও থাকবেন না কার্লোস ব্র্যাথওয়েট।

বার্সেলোনার সম্ভাব্য একাদশ: নেতো, সার্জি রবের্তো, জেরার্ড পিকে, ক্লেমেন্ট লেংলে, জর্দি আলবা, সার্জিও বুস্কেটস, ফ্র্যাঙ্কি ডি ইয়ং, ফিলিপ কুতিনহো, আনসু ফাতি, অ্যান্তোনিও গ্রিজম্যান এবং লিওনেল মেসি।

বিজ্ঞাপন

ভিয়ারিয়াল: 

নতুন মৌসুমটা বেশ ভালই সুচনা করেছে ভিয়ারিয়াল। ২০২০/২১ মৌসুমে এখন পর্যন্ত খেলা দুই ম্যাচের একটিতে জয় আর ড্র করেছে বাকি একটিতে। তবে বার্সেলোনার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে সুবিধা করে উঠতে পারে না ভিয়ারিয়াল। দুই দলের মুখোমুখি শেষ ২০ দেখায় একবারও জয়ের মুখ দেখেনি দলটি। বার্সেলনার ১৬টি জয় আর ড্র হয়েছে বাকি চারটি ম্যাচ।

ভিরারিয়ালের সম্ভাব্য একাদশ: সার্জিও অ্যাসেঞ্জো, পারভিস এস্তুপিয়ান, পাউ তোরেস, রাউল আলবিওল, মারিও গাস্পার, মুই গোমেজ, ড্যানিয়েল পারেহো, ফ্রান্সিস কোকুইন, স্যামুয়েল চুকওয়াজ, পাকো আলকার এবং জেরার্ড মোরেনো।

এদিন মাঠে নামছে অ্যাটলেটিকো মাদ্রিদও। গ্রান্ডাকে ঘরের মাঠ এস্তাদিও মেট্রোপলিটিয়ানোতে বাংলাদেশ সময় রাত আটটায় আতিথ্য দেবে মাদ্রিদের দলটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন