বিজ্ঞাপন

‘সাহেদের মতো ভদ্রবেশী অপরাধীদের জন্য এই রায় বার্তা’

September 28, 2020 | 2:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে দায়ের হওয়া অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। রায় ঘোষণার সময় বিচারক কে এম ইমরুল কায়েশ বলেন, ‘এই রায় সাহেদের মতো ভদ্রবেশি অপরাধীদের জন্য একটা বার্তা হয়ে থাকবে।’

বিজ্ঞাপন

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় বিচারক ইমরুল কায়েশ বলেন, ‘চার্জশিটের ১৪ সাক্ষির মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আসামি সাহেদের গাড়ি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে। সেই বিষয়ে সাক্ষিরা সাক্ষ্য দিয়েছেন। অথচ মামলা চলাকালীন সময়ে সাহেদ একবারও স্বীকার করেননি এই অস্ত্রটি তার। কতটা ধূর্ত হলে আসামি এই কাজ করতে পারে!’

সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

‘সাহেদের যে গাড়ি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে ওই গাড়িটি সাহেদের হওয়ার পরও আসামি আদালতে তা অস্বীকার করেন। কিন্তু রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয় যে, গাড়িটি সাহেদের। ৬০ কিস্তিতে ২০ লাখ টাকায় গাড়িটি কিনেছেন তিনি। আসামি খুবই চতুর ও ভদ্রবেশী অপরাধী। এ ধরনের আসামিরা আদালত থেকে কোন অনুকম্পা পেতে পারেন না। তাই অস্ত্র আইনের সর্বোচ্চ সাজা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়’, বলেন সিনিয়র জন কে এম কে এম ইমরুল কায়েশ।

বিজ্ঞাপন

এসময় অস্ত্র মামলার রায়ে সাহেদকে অস্ত্র রাখার দায়ে যাবজ্জীবন ও গুলি রাখার দায়ে পৃথক ধারায় ৭ বছর কারাদণ্ড দেওয়া হয়। গত ২০ সেপ্টেম্বর ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ তারিখ ঠিক করেছিলেন।

উল্লেখ্য, গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানের শেষে গত ৭ জুলাই হাসপাতালের উত্তরা ও মিরপুরের শাখা দু’টি সিলগালা করে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন র‌্যাব। গত ১৫ জুলাই ভোরে রাত অবৈধ অস্ত্রসহ সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে আটক করে র‌্যাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন