বিজ্ঞাপন

শিশু ধর্ষণের মিথ্যা মামলা করায় বাদির ৫ বছরের কারাদণ্ড

September 29, 2020 | 10:04 am

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জেলায় শিশু ধর্ষণের মিথ্যা মামলা করার দায়ে মোরশেদুল সরকার নামে এক ব্যক্তিকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. রুস্তম আলী এ রায় দেন।

বিজ্ঞাপন

মামলায় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হেনা কবীর ও বাদি পক্ষের সরকারি আইনজীবী অ্যাডভোকেট ফিরোজা চৌধুরি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্ত মোরশেদুল সরকার জয়পুরহাটের কালাই উপজেলার ভূগোইল গ্রামের খয়রাত জামানের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৪ এপ্রিল বাক-প্রতিবন্ধি কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ওই শিশুর বাবা মোরশেদুল বাদী হয়ে একই গ্রামের মকবুল হোসেনের ছেলের মেহেদী হাসানের (৩৪) বিরুদ্ধে কালাই থানায় মামলা দায়ের করেন। এক মাস পর ৩১মে পুলিশ আদালতে এ মামলার অভিযোগ পত্র দাখিল করে।

আদালতে আইনজীবীদের পাল্টাপাল্টি যক্তিতর্ক এবং বাদি ও সাক্ষিদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে জানা যায়, মামলার আসামি মেহেদী হাসানের সাথে বাদি মোরশেদুলের জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল। তাই মেহেদী হাসানকে শাস্তি দিতেই এমন মিথ্যা মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

ধর্ষণের এমন মিথ্যা মামলা করায় মোরশেদুলকে ৫ বছরের কারাদণ্ড ও একই সাথে এ মামলা থেকে মেহেদী হাসানকে অব্যাহতির আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন