বিজ্ঞাপন

খালেদার জামিন বিষয়ে আদেশ কিছুক্ষণের মধ্যে

March 12, 2018 | 2:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন হওয়া না হওয়ার বিষয়ে কিছক্ষণের মধ্যে আদেশ দেবেন হাইকোর্ট।রোববার সকালে নিম্ন আদালত থেকে নথি না আসায় হাইকোর্ট এ দিন ঠিক করেন।

সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের সোমবারের কার্যতালিকার এক নন্বরে রাখা হয়েছে এ মামলাটি।

এরই মধ্যে উভয়পক্ষের অাইনজীবীদের উপস্থিতিতে কোর্ট রুম কানায় কানায় পূর্ণ হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ কেন্দ্রীয় নেতারা কোর্টে হাজির হয়ছে।

বিজ্ঞাপন

এর আগে, রোববার দুপুর সোয়া ১২টার দিকে ৫৩৭৩ পৃষ্ঠার নথি টিনের বাক্সে তালাবন্দি অবস্থায় পাঠানো হয় উচ্চ আদালতে। নিম্ন আদালত থেকে বিশেষ ব্যবস্থায় পাঠানো এ নথি দুপুর একটা দিকে পৌঁছায় হাইকোর্টে।

পরে কোতয়ালি থানার এএসআই মঞ্জু মিয়ার কাছ থেকে নথি গ্রহণ করেন সেকশন কর্মকর্তা কে এম ফারুক। আদান-প্রদান শাখা থেকে নথি নেওয়া হয় ফৌজদারি আপিল শাখায়।

গত ২২ ফেব্রুয়ারি নথি চেয়ে নিম্ন আদালতকে আদেশ দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড মাথায় নিয়ে বিএনপির চেয়ারপারসন গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন।

হাইকোর্টের আদেশ অনুযায়ী ১৫ দিনের মধ্যে নথি আসার সময়সীমা শেষ হয়েছে বিষয়টি খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের নজরে আনেন গত বৃহস্পতিবার।

পরে আদালত জামিন বিষয়ে শুনানির জন্য রোববার দিন ঠিক করেন হাইকোর্ট।

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন