বিজ্ঞাপন

পাঁচ বছরের আক্ষেপ ঘুচল বার্সেলোনার

October 2, 2020 | 9:58 am

স্পোর্টস ডেস্ক

সেল্টা ভিগোর মাঠে জয়ের স্বাদ ভুলতেই বসেছিল বার্সেলোনা। সেল্টার মাঠে বার্সার সর্বশেষ জয়টা ছিল ২০১৪-১৫ মৌসুমে। তারপর পাঁচ ম্যাচে খেলে জেতা হয়নি একটিতেও। বার্সার সেই আক্ষেপ ঘুচল বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে। স্প্যানিশ লা লিগার ম্যাচে সেল্টাকে তাদের মাঠে কাল ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

কাতালান ক্লাবটির তিন গোলের একটি করে করেছেন আনসু ফাতি ও সার্জিও রোবের্তো। অপরটি আত্মঘাতি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দ্বিতীয়ার্ধের পুরো সময়টা দশ জনের দল নিয়ে খেলেছে বার্সেলোনা। তবে সেটা বার্সায় জয়ে বাঁধা হতে পারেনি।

ম্যাচ চলাকালে প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। ফলে স্বাভাবিক ফুটবল খেলতে পারেনি কোনো দলই। বলের গতি কমে যাচ্ছিল, স্বাভাবিক পাস দিতে পারছিলেন না ফুটবলাররা। বল পায়ে রাখতেও সংগ্রম করতে হচ্ছিল। এর মধ্যেই ১১ মিনিটে বার্সাকে এগিয়ে নেন আনসু ফাতি।

ডি-বক্সে ফিলিপে কুতিনহোর পাস পেয়ে ডান পায়ের দারুণ এক শটে বল জালে জড়িয়ে দেন স্প্যানিশ তরুণ। রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনার ৪-০ ব্যবধানের জয়েও প্রথম গোলটি করেছিলেন ফাতি। ৩৫ মিনিটে লাল কার্ড দেখেও বেঁচে যান বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে।

বিজ্ঞাপন

প্রতিপক্ষের ডেনিস সুয়ারেজকে পেছন থেকে ফাউল করায় রেফারি লাল কার্ড দেখান তাকে। কিন্তু ফাউলের আগে সুয়ারেজ অফসাইড থাকায় পরে লাল কার্ড উঠিয়ে নেওয়া হয়। ম্যাচের ৪২ মিনিটে লাল কার্ড থেকে আর রক্ষা পায়নি বার্সা।

সেল্টার এমরে মরকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার ক্লেমো লংলে। তবে দ্বিতীয়ার্ধের খেলায় মনে হয়নি বার্সেলোনা একজন কম নিয়ে খেলছে! দ্বিতীয়ার্ধে তুলনামূলক বেশিই আক্রমণাত্মক ছিল বার্সা। এর মধ্যে ৫১ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় কাতালান ক্লাবটি।

বিপক্ষ ডি-বক্সে সতীর্থ ফুটবলারকে পাস দিতে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু বল সেল্টার ডিফেন্ডার লুকাস ওলাসার পায়ে লেগে দিক পরিবর্তন হয়ে জালে জড়িয়ে যায়। ৫৫ মিনিটে কুতিনহোর শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি শটে বল জালে জড়িয়ে দেন মেসি। কিন্তু গোল বাতিল হয়েছে অফসাইডে।

বিজ্ঞাপন

যোগ করা সময়ে রোবার্তোর করা গোলটাতেও মেসির অবদান। আর্জেন্টিনা তারকার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন সেল্টা গোলরক্ষক। কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় দাঁড়ানো রোবের্তো বল পেয়ে জোড়ালো শটে গোল করেন। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এলো বার্সেলোনা। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে গেটাফে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন