বিজ্ঞাপন

পাঞ্জাবকে থামিয়ে শীর্ষে মুম্বাই

October 2, 2020 | 11:10 am

স্পোর্টস ডেস্ক

চলতি আইপিএলে নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতেই দুইশোর বেশি রান তুলেছে কিংস ইলেভেন পাঞ্জাব। তাই কাল প্রথমে ব্যাটিং করে মুম্বাই ইন্ডিয়ান্স ১৯১ রান তুললেও হয়তো ভয়েভয়েই ছিল! তবে কাল আর ব্যাটিং তাণ্ডব দেখাতে পারেনি পাঞ্জাব। ৪৮ রানে ম্যাচ হেরেছে লোকেশ রাহুলের দল।

বিজ্ঞাপন

এদিকে চার ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া মুম্বাই ইন্ডিয়ান্স পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসেছে। দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জয়ও দুটি করে। তবে রান রেটে সবার চেয়ে এগিয়ে মুম্বাই।

কাল মুম্বাইয়ের ব্যাটিং ইনিংসটি ছিল দারুণ পরিকল্পিত। শুরুতেই কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদবকে হারিয়ে চাপে পড়ে যায় মুম্বাই। পরে উইকেট জিইয়ে রেখে ইশান কিশানকে নিয়ে আস্তেধীরে এগুতে থাকেন রোহিত শর্মা। ১৫ ওভারে মুম্বাইয়ের রান ছিল ৩ উইকেটে ১০২। সেখান থেকে ২০ ওভার শেষে দলটির রান দাঁড়ায় ১৯১।

উইকেট জিইয়ে রাখা মুম্বাইয়ের হয়ে শেষ দিকে ব্যাটে ঝড় তোলেন কাইরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। শেষ পাঁচ ওভারে ৮৯ রান তোলেন দুজন। এর মধ্যে পোলার্ড ২০ বলে করেছেন ৪৭। হার্দিক মাত্র ১১ বলে করেন ৩০ রান। রোহিত শর্মা আউট হয়েছেন ৪৫ বলে ৭০ রান করে। মুম্বাই অধিনায়কের ইনিংসে চারের মার ৮টি, ছক্কা ৩টি।

বিজ্ঞাপন

আগের দুই ম্যাচে পাঞ্জাবের দুই ওপেনার একটা করে সেঞ্চুরি পেলেও কাল বড় রানের জবাব দিতে নেমে তাদের ব্যাট হাসেনি। অল্প রানে ফিরেছেন দুজন। ক্রিস গেইলকে কালও মাঠে নামায়নি পাঞ্জাব। তার অনুপস্থিতিতে চারে নেমে নিকোলাস পুরান ঝড় তুলেছিলেন বটে তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পাঞ্জাবের ইনিংসে থেমেছে ৮ উইকেটে ১৪৮ রানে।

পুরান ২৭ বলে ৩টি চার ২টি ছয়ে ৪৪ রান করেন। মায়াঙ্ক আগারওয়াল ১৮ বলে ২৫ ও আটে নামা গৌতম ১৩ বলে ২২ রান করেন। মুম্বাইয়ের হয়ে জাসপ্রিত বুমরাহ ১৮ রানে, রাহুল চাহার ২৬ রানে ও জেমস প্যাটিসন ২৮ রানে দুটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন