বিজ্ঞাপন

পাকিস্তানে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

March 12, 2018 | 2:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আগামী মাসেই শুরু হবে সিরিজ। এমন খবর শুনে হয়তো আগ্রহের ক্ষণ গুণতে শুরু করেছেন পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা। আগামী মাসে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

এপ্রিলে শুরুতে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজ, এমন ঘোষণা দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের খেলোয়াড়দের বাসে সন্ত্রাসী হামলার পর আর পাকিস্তানে খেলতে যায়নি বড় কোনো দল। এরপর থেকে সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে পাকিস্তান। ৯ বছর পর ঘরের মাঠে আসন্ন সিরিজকে ঘিরে তাই নিরাপত্তা জোরদারের প্রস্তুতি নিচ্ছে পিসিবি। ২০১৫ সাল থেকে জিম্বাবুয়ে, গত বছর বিশ্ব একাদশ এবং শ্রীলঙ্কাও পা রেখেছিল পাকিস্তানের মাটিতে। তবে স্বল্প ওভারের সবকটি ম্যাচ হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এবার করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার অপেক্ষায় আছে পিসিবি।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে নতুন করে ফিরছে পাকিস্তানের করাচি স্টেডিয়াম। পিসিবি প্রধান বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য আমি দিন-রাত কাজ করেছি, যার ফলাফলটা পেলাম কয়েক ঘণ্টা আগে। ভালো খবর এটাই যে, এপ্রিলের ১, ২, এবং ৪ তারিখে করাচিতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। এর মাধ্যমে আবারো ক্রিকেটে নতুন করে যোগ হচ্ছে করাচি স্টেডিয়াম।’

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের মৌসুমের ফাইনাল ম্যাচটিও (২৫ মার্চ) অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। আর দু’টি প্লে-অফ ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

পিএসএল চলাকালীন সময়ে আইসিসি নিরাপত্তা কর্মকর্তা রেগ ডিকাসন পাকিস্তান আসবেন নিরাপত্তা পরিদর্শনে। পিসিবি প্রধান জানান, ‘রেগ ডিকাসন এবং তার দল পিএসএল ফাইনাল চলাকালীন সময়ে এখানে থাকবে। ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ তত্ত্বাবধানে তাদের সঙ্গেই চুক্তি হয়েছে। তারা এখানে সাতদিন থেকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের নিরাপত্তা পরিচালনা করবেন। এটা ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে আমাদের চুক্তির অংশ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন