বিজ্ঞাপন

আইপিএল খেলা ক্রিকেটারকে সন্দেহজনক প্রস্তাব

October 4, 2020 | 4:33 pm

স্পোর্টস ডেস্ক

সন্দেহজনক প্রস্তাব পেয়েছেন চলতি আইপিএলে নিয়মিত খেলা এক ক্রিকেটার। বিলম্ব না করে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের দুর্নীতি দমন ইউনিটকে বিষয়টি অবহিত করেছেন সেই ক্রিকেটার। সঙ্গত কারণেই ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি।

বিজ্ঞাপন

সংবাদ মাধ্যমকে এই খবর দিয়েছেন বিসিসিআইয়ের দুর্নীতি দমন বিভাগের প্রধান অজিত সিং। তিনি বলেন, ‘ওই খেলোয়াড় ব্যক্তিটিকে চিনতেন। ভালো ব্যাপার হচ্ছে পরিচিত কেউও সন্দেহজনক অ্যাপ্রোচ করলে খেলোয়াড়রা এসে জানাচ্ছেন। সম্ভবত ব্যক্তিটি কারো সঙ্গে বাজি ধরতে চাইছিলেন।’

অজিত জানালেন ক্রিকেটার প্রস্তাবটি পেয়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে, ‘এটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হয়েছে। খেলোয়াড়ের পরিচিত ব্যক্তি কিছু তথ্য জানতে চান, ওই খেলোয়াড় সরাসরি না করে দেন। এটা তার (খেলোয়াড়ের) কাছে সন্দেহজনক মনে হওয়ায় দ্রুতই তিনি টিম ম্যানেজমেন্টকে অবহিত করেন। এভাবেই আমাদের কাছে এসেছে। অভিযোগটি নিয়ে আমরা তদন্ত করছি।’

করোনাভাইরাসের কারণে এবারের আইপিএল অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে জৈব সুরক্ষিত পরিবেশের বেষ্টনিতে থাকা ক্রিকেটারদের কাছে ঘেঁষতে দেওয়া হচ্ছে না বাইরের কাউকেই। সেই কারণেই হয়তো সামাজিক যোগাযোগমাধ্যমের সাহায্য নিতে চাওয়া!

বিজ্ঞাপন

উল্লেখ্য, আইসিসির পক্ষ থেকে নির্দেশনা আছে ফিক্সিং, ম্যাচ পাতানো বা জুয়ার বিষয়ে বিষয়ে কোনো ধরনের প্রস্তাব পেলে সঙ্গে সঙ্গেই তা দুর্নীতি দমন ইউনিটকে জানাতে হবে। না জানালে শাস্তির বিধানও আছে। বাংলাদেশি তারকা সাকিব আল হাসান শাস্তি ভোগ করছেন সেই অপরাধের কারণেই।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন