বিজ্ঞাপন

চট্টগ্রামে ৩ খাবার উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ৩২ লাখ টাকা জরিমানা

October 4, 2020 | 9:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য উৎপাদনের অভিযোগে চট্টগ্রামের তিনটি প্রতিষ্ঠানকে ৩২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- হোসেন ফুডস অ্যান্ড কোম্পানি, রুমা ড্রিংকিং ওয়াটার এবং আওসাদ অয়েল ফ্যাক্টরি।

বিজ্ঞাপন

রোববার (৪ অক্টোবর) বিকেলে নগরীর বাকলিয়া থানার চাক্তাই এলাকায় প্রতিষ্ঠানগুলোতে অভিযান চালান র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। এসময় র‌্যাবের চট্টগ্রাম জোন এবং বিএসটিআইয়ের কর্মকর্তারা ছিলেন।

অভিযানে হোসেন ফুডস অ্যান্ড কোম্পানিকে ১৫ লাখ টাকা, রুমা ড্রিংকিং ওয়াটারকে দুই লাখ টাকা এবং আওসাদ অয়েল ফ্যাক্টরিকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে অংশ নেওয়া র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে জানান, ডায়মন্ড ব্রান্ডের বিভিন্ন খাদ্যপণ্যের উৎপাদক প্রতিষ্ঠান হোসেন ফুডসের কারখানায় নোংরা পরিবেশ পাওয়া গেছে। তাদের উৎপাদিত নুডলস, সেমাই খোলা পরিবেশে শুকাতে দিয়েছে এবং সেখানে ইঁদুর, তেলাপোকা দৌড়াচ্ছে। এছাড়া তাদের কিছু পণ্যের বিএসটিআই লাইসেন্স নেই। সবমিলিয়ে তাদের ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

বিএসটিআই অনুমোদন ছাড়া খাবার পানি উৎপাদন করে বাজারজাত করায় রুমা ড্রিংকিং ওয়াটার নামের প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে সরিষার তেল উৎপাদন, ওজনে কম দেওয়া এবং লেভেলে মিথ্যা তথ্য দেওয়ায় আওসাদ অয়েল ফ্যাক্টরিকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন