বিজ্ঞাপন

শেখ জামালকে দাঁড়াতেই দিল না খেলাঘর

March 12, 2018 | 4:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে এমনিতেই দর্শকখরা। তবে মিরপুরে গত দুই দিনের ম্যাচই হয়েছিল দারুণ জমজমাট। সেই তুলনায় আজকের ম্যাচটা হলো অনেকটাই একপেশে। শেখ জামালকে বলতে গেলে হেসেখেলেই হারিয়েছে খেলাঘর, ১৬৮ রানের লক্ষ্যটা পেরিয়ে গেছে ১০ ওভার ও ৬ উইকেট হাতে রেখেই।

শুরুতে ব্যাট করতে নেমেই হোঁচট খেতে থাকে শেখ জামাল। ২১ রানে পড়েছে প্রথম উইকেট, এরপর ২৫ রানে দ্বিতীয়টি। এরপর সৈকত আলী ও শচীন বেবি মিলে একটু সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ৫৭ রানে সৈকতের আউটের পর আবার ধস নামে, একটা সময় ৬৯ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। ওই সময় মনে হচ্ছিল শেখ জামালের ১০০ পেরুতেই প্রাণান্ত হয়ে যাবে।

সেখান থেকে আল ইমরানকে নিয়ে বিপর্যয়টা সামাল দিয়েছেন তানভীর হায়দার। সপ্তম উইকেটে দুজন মিলে যোগ করেছেন ৭১ রান। ৫২ রান করে তানভীর হায়দারের বিদায়ের পর আবারও পথ হারিয়েছে শেখ জামাল। ১৫১ রানের মধ্যে হারিয়ে ফেলে ৯ উইকেট। শেষ উইকেটে আরেকটু প্রতিরোধে ১৬ রান তুলেছে, শেষ পর্যন্ত ৪৮ ওভার খেলে অলআউট হয়েছে ১৬৭ রানে। খেলাঘরের হয়ে বাঁহাতি স্পিনার তানভীর ছিলেন সফলতম, ৩০ রানে নিয়েছেন ৪ উইকেট। ১৬ রানে ৩ উইকেট নিয়েছেন আনজুম আহমেদ।

বিজ্ঞাপন

১৬৮ রান তাড়া করে ৩০ রানেই মাহিদুল ইসলাম অঙ্কনকে হারায় খেলাঘর। ৫৫ রানে ফিরে যান রবিউল ইসলাম রবিও। এরপর ৭০ রানে ভুল বোঝাবুঝিতে অমিত মজুমদার রান আউট হয়ে গেলে ঈশান কোণে হয়তো একটু মেঘ দেখতে পাচ্ছিল খেলাঘর। কিন্তু সেই আশঙ্কটা আর বড় হতে দেননি রাফসান আল মাহমুদ ও অশোক মানেরিয়া। দুজনের ৯৭ রানের জুটিটাই নিশ্চিত করে দিয়েছে জয়। ৪৯ রান করে রাফসান যখন আউট হলেন, খেলাঘরের জয়ের জন্য দরকার মাত্র ১ রান। ৫৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন মানেরিয়া।

৯ ম্যাচে এটি জামালের পঞ্চম পরাজয়, তাদের পয়েন্ট এখন ৮। সমান ম্যাচে খেলাঘর পেল পঞ্চম জয়, তাদের পয়েন্ট ১০। সুপার সিক্সের আশা বেঁচে আছে দুই দলেরই।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন