বিজ্ঞাপন

গাজীপুরে ওসি পরিচয়ে প্রতারণা: তিন লাখ টাকাসহ আটক ১

October 10, 2020 | 9:45 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুরে ওসি পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিতে গ্রেফতার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। শুক্রবার (৯ অক্টোবর) তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩ লাখ টাকা ও মোবাইল উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. ওসমান ওরফে জাহিদুল ইসলাম ওরফে সহিদ (৩৩)। তিনি ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জ থানার রামনগর গ্রামের মো. রুশমত আলীর ছেলে।

বিজ্ঞাপন

কালীগঞ্জ থানার ওসি এ কে এম মিজানুল হক ও স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে ওসমান নিজেকে কালীগঞ্জ, শ্রীপুর, টঙ্গী, কোনাবাড়ি ও পূবাইলসহ গাজীপুরের বিভিন্ন থানায় ‘নরসিংদীর পলাশ থানার ওসি (তদন্ত)’ হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে ও ওইসব কর্মকর্তাদের নাম ব্যবহার করে স্থানীয় ব্যবসায়ী, ধনাঢ্য ব্যাক্তি ও রাজনৈতিক নেতা-কর্মীদের মোবাইলে ফোন করতেন। তিনি মামলার ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। সম্প্রতি তিনি কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) সহিদুল ইসলামের নাম ভাঙ্গিয়ে স্থানীয় পোল্ট্রি ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেনের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১৯ হাজার টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে প্রতারণার বিষয়টি ধরা পড়লে মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার বিকেলে সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে ওসমানের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ আধুনিক প্রযুক্তি (মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে) ব্যবহার করে বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে জিএমপি’র পূবাইল থানার মীরের বাজারের (মাজু খান) রেলক্রসিং এলাকা হতে ওসমানকে গ্রেফতার করে। পরে ওসমানের দেওয়া তথ্যের ভিত্তিতে তার স্ত্রী শিরিন আক্তারের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া তিন লাখ টাকাসহ প্রতারণার কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। শুক্রবার গ্রেফতারকৃত ওসমানকে আদালতে পাঠানো হয়।

ওসি একেএম মিজানুল হক আরো জানান, মীরের বাজার এলাকার আব্দুল আলীর বাড়িতে স্বপরিবারে ভাড়া থেকে চান্দনা চৌরাস্তা এলাকায় ফলের ব্যবসা করতেন ওসমান। করোনা পরিস্থিতির কারণে ব্যবসায় মন্দা হলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হন। এতে অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে তিনি প্রতারণার পথে নামেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন ওসমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন