বিজ্ঞাপন

৯ হাজার টাকা ঘুষ গ্রহণ: তিতাসে ২ কর্মকর্তার ৫ বছর কারাদণ্ড

October 11, 2020 | 3:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ডেমরার তিতাস গ্যাস অফিসের দুই কর্মকর্তা ৯ হাজার টাকা ঘুষ গ্রহণে অভিযোগে মামলায় পাঁচ বছর করে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (১১ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

সাজা প্রাপ্ত আসামিরা হলেন- ডেমরার তিতাস গ্যাস অফিসের উপসহকারী পরিচালক মো. কামরুজ্জামান সরকার এবং টেকনিশিয়ান মো. আব্দুর রহিম। দণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা। অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস কারাভোগ করতে হবে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর দক্ষিণখানে অবস্থিত নিপ্পন সোয়েটার্স-এর মালিক ডি এম আসাদুজ্জামান আওলাদ তার প্রতিষ্ঠানের গ্যাস মিটার সংযোগের জন্য আবেদন করেন। এ দুই আসামি তার কাছে ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন এবং জানান টাকা না দিলে মিটার সংযোগ দেয়া হবে না বলে জানায়।

বিজ্ঞাপন

গ্যাস বন্ধ থাকায় ব্যবসার ক্ষতির কথা বিবেচনা করে তিনি নিরুপায় হয়ে টাকা দিতে রাজি হন। ২০০৭ সালের ১০ জুন বেলা চারটার দিকে কামরুজ্জামান ২ হাজার টাকা এবং ১৩ জুন বিকেল পৌঁনে চারটার দিকে আব্দুর রহিম ৭ হাজার টাকা প্রতিষ্ঠানের সহকারী হিসাব রক্ষক মোহাম্মদ আলীর কাছ থেকে নিয়ে যায়। বাকি টাকা মিটার সংযোগের দিন দেয়ার জন্য আসামিরা চাপ সৃষ্টি করলে তিনি তা দিতে রাজি হন।

এরপর আসামিরা জানায়, ১৪ জুন মিটার সংযোগ দেওয়া হবে। আসাদুজ্জামান আওলাদ বিষয়টি র‌্যাব-১ কার্যালয়ে জানায়। বেলা ৩টার দিকে আসামিরা মিটার সংযোগ দিতে আসলে র‌্যাব সাদাপোশাক পড়ে আশেপাশে অবস্থান নেয়। কাজ শেষে বাকি ৬ হাজার টাকা দাবি করলে আওলাদ তার ম্যানেজার মকবুলের কাছে নিতে বলেন। টাকা নেওয়ার সময় র‌্যাব তাদের হাতেনাতে ধরে ফেলেন।

এ ঘটনায় ডি এম আসাদুজ্জামান আওলাদ ২০০৭ সালের ১৫ জুন মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

২০০৯ সালের ৮ এপ্রিল মামলাটি তদন্ত করে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারি পরিচালক জাহিদ হোসেন দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন