বিজ্ঞাপন

ফের প্রশ্নবিদ্ধ নারিনের বোলিং অ্যাকশন

October 11, 2020 | 5:22 pm

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত বোলিংয়ে কাল কলকাতা নাইট রাইডার্সকে ম্যাচ জিতিয়েছেন সুনিল নারিন। ম্যাচ শেষে সেই বোলিং-ই দুশ্চিন্তার কারণ হলো ক্যারিবিয়ান স্পিনারের। আবার প্রশ্ন উঠেছে নারিনের বোলিং অ্যাকশন নিয়ে।

বিজ্ঞাপন

কাল কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যকার ম্যাচ শেষে নারিনের অ্যাকশনের বিপক্ষে প্রশ্ন তুলেছেন দুই আম্পায়ার নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানে ও ভারতের উলহাস গান্ধে। রিপোর্টও জমা দিয়েছেন দুজন।

তবে এখনই শাস্তি পেতে হচ্ছে না ক্যারিবিয়ান তারকাকে। আইপিএলের নিয়ম অনুযায়ী তাকে সতর্ক করে দেওয়া হয়েছে। দ্বিতীয়বার একই অভিযোগ উঠলে তিনি আর বোলিং করতে পারবেন না। সেক্ষেত্রে অ্যাকশনের ত্রুটি দূর করে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই কর্তৃক সার্টিফিকেট নিতে পারলেই কেবল বোলিং করতে পারবেন নারিন।

আইপিএলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আইপিএলের সন্দেহজনক সম্ভাব্য অবৈধ বোলিং অ্যাকশন নীতি অনুযায়ী ম্যাচে মাঠের দুজন আম্পায়ার নারিনের বিরুদ্ধে রিপোর্ট করেছেন। তাঁকে সতর্ক করে দেওয়া হয়েছে। আপাতত তিনি বল করতে পারবেন।’

বিজ্ঞাপন

৩২ বছর বয়সী তারকার বোলিং অ্যাকশন নিয়ে বিড়ম্বনায় পড়ার ঘটনা এই প্রথম নয়। ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগ ক্রিকেটে তার বোলিং নিয়ে দু’বার প্রশ্ন উঠেছিল। সেই দফায় ত্রুটি দূর করার কাজ করতে গিয়ে বিশ্বকাপ খেলা হয়নি স্বপ্নের ফর্মে থাকা নারিনের।

অ্যাকশন শুধরে ক্রিকেটে ফিরে ২০১৫ সালের আইপিএলে আবারও প্রশ্নবিদ্ধ হয় নারিনের বোলিং অ্যাকশন। সে বছরেরই নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটেও (শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে) তার বোলিং নিয়ে প্রশ্ন উঠে। যাতে নিষিদ্ধও হতে হয়েছিল। ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেননি নারিন। ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে ফের প্রশ্নবিদ্ধ হয় নারিনের বোলিং। এবার প্রশ্ন উঠল আইপিএলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন