বিজ্ঞাপন

চট্টগ্রামে মাদরাসা শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ, শিক্ষক পলাতক

October 19, 2020 | 6:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার একটি মাদরাসায় কোরআন শিখতে গিয়ে ১১ বছরের এক শিক্ষার্থী শিক্ষকের কাছে ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনার পর অভিযুক্ত শিক্ষক পালিয়ে গেছেন।

বিজ্ঞাপন

সোমবার (১৯ অক্টোবর) শেষবার ধর্ষণের শিকার হওয়ার পর ওই ছাত্রী বিষয়টি তার মাকে জানায়। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার।

অভিযুক্ত শিক্ষক মোজাম্মেল হক (৫৫) বাঁশখালীর চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল গ্রামের সন্ধিপাড়া ফোরকানিয়া মাদ্রাসার হাফেজ বলে জানান ওসি।

ওসি রেজাউল সারাবাংলাকে জানান, ওই মাদরাসায় প্রতিদিন সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত কোরআনের পাঠ দেন হাফেজ মোজাম্মেল। এলাকার এক দিনমজুরের মেয়ে স্থানীয় স্কুলের তৃতীয় শ্রেণির ওই ছাত্রী সেখানে কোরআন শিখতে যেতেন। মেয়েটি পুলিশের কাছে অভিযোগ করেছেন, ছুটির পরও মাদরাসা পরিচ্ছন্ন করার কথা বলে তাকে রেখে দিতেন মোজাম্মেল। নির্জন মাদরাসায় গত একমাসে তাকে চারবার জোর করে ধর্ষণ করেন। বিষয়টি গোপন রাখার জন্য ভয়ভীতি দেখানোর পাশাপাশি মেয়েটির বিয়ের সময় অনেক টাকা দেওয়ারও প্রলোভন দেখায় মোজাম্মেল।

বিজ্ঞাপন

সোমবার বিষয়টি জানাজানির পর মেয়েটির মা বাদী হয়ে বাঁশখালী থানায় মামলা দায়ের করেন। এর আগে, উত্তেজিত এলাকাবাসী মাদরাসায় গিয়ে মোজাম্মেলকে খোঁজাখুঁজি শুরু করলে একফাঁকে তিনি পালিয়ে যান বলে ওসি জানান।

এছাড়া আক্রান্ত মেয়েটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন