বিজ্ঞাপন

মরদেহ দেশে আনতে সব ধরনের সহায়তার আশ্বাস ইউএস-বাংলার

March 13, 2018 | 12:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: নেপালের ত্রিভূবন এয়ারপোর্টে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহতদের দেশে আনতে সব ধরনের সহায়তা করবে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ মার্চ) ইউএস-বাংলার জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানিয়েছে।

নেপালের ইউএস-বাংলা কর্তৃপক্ষ দূর্ঘটনায় আহতদের বিষয়ে সার্বক্ষনিক খোঁজ রাখছে বলেও জানানো হয়েছে সাংবাদিকদের।

এ দূর্ঘটনায় প্রতিষ্ঠানের ওপর কোনো প্রভাব পড়বে কিনা জানতে চাইলে কামরুল ইসলাম জানায়, গত সাড়ে ৩ বছরে ৩৬ হাজার ফ্লাইট পরিচালনা করেছে প্রতিষ্ঠানটি। তাই একটি দূর্ঘটনা পুরো প্রতিষ্ঠানে পড়বে না বলে মনে করে তারা। সাময়িকভাবে কিছুটা ভয় থাকলেও এ পরিস্থিতি দ্রুত ঠিক হয়ে যাবে বলেও আশা তাদের।

বিজ্ঞাপন

ক্যাপ্টেনকে জোর করে এই উড়োজাহাজে যেতে বলা হয়েছিল। এমন অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে ইউএস-বাংলার জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, অাবিদ সুলতান প্রায় ১শ টি ফ্লাইট পরিচালনা করেছেন। ককপিটে বসার পর কোনো ক্যাপ্টেন চাইলে সে চলে আসতে পারে। কর্তৃপক্ষের কোনো অধিকার নেই তাকে জোর করে ফ্লাইট পরিচালনা করতে বলবে। এমন অভিযোগ ভিত্তিহীন বলে দাবী করে ইউএস বাংলা।

এছাড়া, আন্তর্জাতিক গণমাধ্যমে কন্ট্রোল রুম থেকে পাইলটের সাথে কথোপকথন নিয়ে ভুল কিছু তথ্য দিচ্ছেন। এসব থেকে বিরত থাকারও অনুরোধ জানিয়েছেন ইউএস-বাংলার এই কর্মকর্তা।

এদিকে, বিধ্বস্ত উড়োজাহাজের যাত্রীদের ৪৬ জন স্বজন ও ইউএস-বাংলার ৭ জন সদস্য এরইমধ্যে নেপালে পৌছেছেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন