বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে পিসিপি নেতাকে গুলি করে হত্যা

October 20, 2020 | 6:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) নেতা রত্ন চাকমাকে (২১) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর দেড়টায় বাঘাইছড়ি উপজেলা সদরের বাবুপাড়া এলাকায় তাকে গুলি করে হত্যা করা হয়। রত্ন চাকমা পিসিপির বাঘাইছড়ি কাচালং সরকারি কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক।

বিজ্ঞাপন

এই হত্যাকাণ্ডের ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছে এমএন লারমাপন্থী পিসিপি। হত্যাকাণ্ডের বিবরণ তুলে ধরে পিসিপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রতিভাস চাকমা এক বিবৃতিতে বলেন, রত্ন চাকমা বাবুপাড়ায় দোকানে বসে চা খাচ্ছিলেন। এমন সময় তালুকদার পাড়ার দিক থেকে দুটি মোটর সাইকেলযোগে বিচক্ষণ চাকমার নেতৃত্বে ৪ জনের একটি অস্ত্রধারী সন্ত্রাসী দল কাছে এসে গুলি করলে ঘটনাস্থলে রত্ন চাকমা মারা যান।

প্রতিভাস চাকমা বলেন, সন্তু লারমার নেতৃত্বে ব্যর্থতার কারণে আজ পাহাড়ে চারটি পার্টি হয়েছে। নেতৃত্বের ব্যর্থতাকে আড়াল করতে এবং পার্বত্য চুক্তি বাস্তবায়নের আন্দোলনকে বিপথে পরিচালনার লক্ষ্যে প্রতিপক্ষকে গলা টিপে হত্যা করার নীতি বাস্তবায়ন করে চলেছেন। তবে এ বিষয়ে বক্তব্য জানার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) নেতাদের কারো বক্তব্য পাওয়া যায়নি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন জানিয়েছেন, গোলাগুলির খবর জানার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে একজনের মরদেহ উদ্ধার করেছে।

বিজ্ঞাপন

এদিকে মঙ্গলবার বিকেলে হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এমএন লারমাপন্থী পিসিপি।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন