বিজ্ঞাপন

ধাওয়ানের সেঞ্চুরির রেকর্ডও থামাতে পারেনি পাঞ্জাবের জয়

October 21, 2020 | 3:58 am

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন শেখর ধাওয়ান। তবে তার রেকর্ড গড়া ইনিংসও দলকে জেতাতে পারেনি। পাঞ্জাবের নিকোলাস পুরানের দুর্দান্ত ব্যাটিংয়ে দিল্লির দেওয়া ১৬৫ রানের জয়ের লক্ষ্য এক ওভার হাতে রেখেই টপকে যায় কিংস ইলেভেন পাঞ্জাব। ধাওনের রেকর্ডটা তাই এদিন বৃথায় গেল, দল জিতলে অবশ্য এই ইতিহাস গড়ার স্বাদটা মধুর লাগত ধাওয়ানের।

বিজ্ঞাপন

গেইল আবারও জানান দিলেন কেন তাকে টি-টোয়েন্টির ইতিহাসের সেরা ব্যাটসম্যান বলা হয়। পাঞ্জাবের তখন ৯৬ বলে ১৪১ রানের প্রয়োজন গেইল তখন ৫ বলে ২ রানে অপরাজিত। সে সময় তুষার দেশপাণ্ড আসেন বল হাতে, ওই ওভারে গেইল ৩ চার ও ২ ছক্কায় একাই নেন ২৫ রান! আর তাতেই পাঞ্জাবের প্রয়োজন আর ৯০ বলে ১১৫ রানের। এরপরে ম্যাচটা এক প্রকার নিজেদের হাতে চলে আসে পাঞ্জাবের। রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়ে গেইল যখন ফিরছেন তখন তার নামের পাশে ১৩ বলে ২৯ রান। এদিন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল ব্যাট হাতে ব্যর্থ হলেও দলকে জিতিয়েছেন পুরান ও ম্যাক্সওয়েল।

নিকোলাস পুরান আর গ্লেন ম্যাক্সওয়েল মিলে ৪০ বলে ৬৯ রানের জুটি গড়ে পাঞ্জাবকে জয়ের বন্দরে নিয়ে যান। পুরান ২৮ বলে ৫৩ এবং ম্যাক্সওয়েল ২৪ বলে ৩২ রানে ফিরলেও দলকে জয়ের কাছাকাছিই নিয়ে গিয়েছিলেন। এরপর বাকি কাজটা সারেন জেমস নিশাম ও দিপক হুদা। শেষ পর্যন এক ওভার ও ৫ উইকেট হাতে রেখে ১৬৭ রান তুলে জয় ছিনিয়ে নেয় পাঞ্জাব।

এর আগে ব্যাট করতে নেমে দিল্লির হয়ে কেবল শেখর ধাওয়ানের ব্যাটটাই হাসে। এছাড়া ব্যাট হাতে ব্যর্থ ক্যাপিটালসের বাকি সবাই। স্কোরশিট বলছে শেখর ধাওয়ানের নামের পাশে ৬১ বলে ১০১ আর দলের মোট রান ১৬৪। অর্থাৎ বাকিরা মিলে করেছেন ৬৩ রান কিন্তু না এর মধ্যেও ৪ রান আছে এক্সট্রা। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে ঋষভ পন্তের কাছ থেকে। তিনি করেছেন মাত্র ১৪ রান। আর তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৬৪ রানে থামে দিল্লি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন