বিজ্ঞাপন

জেরুজালেম ইস্যুতে মঙ্গলবার জাতীয় পার্টির বিক্ষোভ

December 10, 2017 | 6:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক মুসলমানদের পবিত্রভূমি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে আগামী মঙ্গলবার রাজধানী ঢাকায় বিক্ষোভের ডাক দিয়েছে জাতীয় পার্টি। রবিবার দুপুরে রাজধানীর ইমানুয়েল কনভেনশন সেন্টারে সম্মিলিত জাতীয় জোট আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

নতুন এ জোটের চেয়ারম্যান হিসেবে এরশাদ বলেন, ১৯৪৮ সালে ফিলিস্তিনিদের নিজ ভূমি থেকে বিতাড়িত করে ইসরায়েল নামের এই হুইদি রাষ্ট্র প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকেই ইহুদিরা ফিলিস্তিনী জনগোষ্ঠির ওপর নির্মম নির্যাতন-অত্যাচার ও দখলদারিত্ব শুরু করে। এখনও তা চলমান রয়েছে। দিন দিন তাদের অত্যাচারের মাত্রা বেড়েই চলেছে।

এরশাদ বলেন, আমরা মার্কিন প্রেসিডেন্টের একতরফাভাবে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার স্বীকৃত দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা  এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এ ছাড়া কোনোভাবেই মধ্যপ্রাচ্যে শান্তি ফিরে আসবে না।

বিজ্ঞাপন

এরশাদ আরো বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই ঘোষণার পর সারাবিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ অধিবেশন বসেছে। আমরাও গোটা বিশ্বের সঙ্গে একাত্মতা ঘোষণা করে অবিলম্বে জেরুজালেমকে ইসরায়েলের দখলমুক্ত করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব রহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন