বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে চারজন দ্বৈত ভোটারের বিরুদ্ধে ইসি’র মামলা

October 31, 2020 | 9:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: আইনের তোয়াক্কা না করে দ্বৈত ভোটার হওয়ার অপরাধে রাঙ্গামাটিতে চারজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছে নির্বাচন কমিশন। বুধবার (২৮ অক্টোবর) সকালে রাঙ্গামাটি সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম নির্বাচন কমিশনের পক্ষে বাদী হয়ে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্রে জানা গেছে, অভিযুক্তরা হলেন রাঙ্গামাটি সদর উপজেলার পৌর এলাকার পুলিশ হাসপাতাল এলাকার মো. সাইফুল ইসলাম, রিজার্ভবাজার এলাকার আবুল হোসেন, কলেজ গেইট আমানতবাগ এলাকার মো. মানুন রশিদ ও সদর উজেলার জীবতলী ইউনিয়নের ধুল্যাছড়ি গ্রামের কিরণ চাকমা। তারা চারজনই ২০০৮ সালে প্রথমবার ভোটার হন। পরবর্তীতে অসৎ উদ্দেশ্যে প্রতারণার আশ্রয় নিয়ে দ্বিতীয় দফায় ভোটার হন, যা ভোটার তালিকা আইন ২০০৯ এর ১৮ ধারার পরিপন্থী এবং দ-বিধি ১৮৬০ এর ৪২০ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে রাঙ্গামাটি সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, কমিশনের নির্দেশনা মোতাবেক দ্বৈত ভোটারদের বিরুদ্ধে সারাদেশে ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে। পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

মামলার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত করে দ্বৈত ভোটারদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া নেয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন