বিজ্ঞাপন

নেইমারহীন পিএসজিকে জেতালেন এমবাপে

November 1, 2020 | 9:26 am

স্পোর্টস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শেষ ছয় ম্যাচ ধরে অপরাজিত ছিল পিএসজি। আর এমন পরিসংখ্যান নিয়ে নান্টেসের বিপক্ষে খেলতে নামে প্যারিস সেইন্ট জার্মেই। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে ম্যাচের ২৬ মিনিটেই চোটে পড়েন নেইমার। এরপর আর খেলতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। নান্টেসের বিপক্ষে তাকে ছাড়ায় মাঠে নামে পিএসজি। এছাড়াও লাল কার্ড দেখে নিষেধাজ্ঞায় থাকায় এই ম্যাচে খেলেননি অ্যাঞ্জেল ডি মারিয়াও। তবে তাতে কি? কিলিয়ান এমবাপে যে ছিলেন, গোটা ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলেছেন আর দলকে এনে দিয়েছেন ৩-০ গোলের জয়ও। এর ভেতর দুটি গোলে অবদান ছিল এই ফ্রেঞ্চ তারকার।

বিজ্ঞাপন

টানা ছয় ম্যাচ জয়ের পর এবার সেই সংখ্যাটিকে সাতে নিয়ে গেল পিএসজি। নান্টেসকে তাদের ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে নেইমার-ডি মারিয়াহীন পিএসজি। তবে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি এমবাপেরা। তিনটি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধের পর বিরতি শেষে ম্যাচের ৪৭ মিনিটে কিলিয়ান এমবাপের পাস থেকে পিএসজিকে প্রথম লিড এনে দেন অ্যান্ডার হেরেরা।

এরপর ম্যাচের ৬৫ মিনিটে বল নিয়ে নান্টেসের ডি বক্সে ঢুকে পড়েন এমবাপে, আর তাকে থামাতে নান্টেস রক্ষণভাগের খেলোয়াড় কাস্তেল্লেত্তো ফাউল করে বসেন। রেফারি বাঁশি বাজিয়ে পেনাল্টির নির্দেশ দেন, স্পট কিক থেকে গোল ব্যবধান দ্বিগুন করেন এমবাপে।

এরপর ম্যচের ৭০তম মিনিটে গোল ব্যবধান কমানোর সুযোগ আসে নান্টেসের কাছে। স্পট কিক থেকে গোল করার সুযোগ হাতছাড়া করেন নান্টেসের কাদের বাম্বা। পেনালি স্পট থেকে নেওয়া তার শটটি রুখে দিয়ে পিএসজির ত্রাতা গোলরক্ষক কেইলর নাভাস।

বিজ্ঞাপন

শেষ দিকে নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে নান্টেসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পাবলো সারাবিয়া। আর তাতেই ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

২০২০/২১ মৌসুমের প্রথম দুই ম্যাচহেরে শুরু করে পিএসজি। এরপর টানা সাত ম্যাচে জয় প্যারিস সেইন্ট জার্মেইর। লিগে ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে থমাস তুখেলে দল। সমান ১৮ পয়েন্ট নিয়ে লিল দুইয়ে ও রেন তিনে আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন