বিজ্ঞাপন

জাহানারার দুর্দান্ত বোলিংয়ে প্রথম ম্যাচেই ভেলোসিটির জয়

November 5, 2020 | 12:57 am

স্পোর্টস ডেস্ক

আট মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে মাঠে নামেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার জাহানারা আলম। তবে এতটা সময় ঘরেবন্দি থেকেও নিজের ধার এতটুকুও কমেনি জাহানারার। উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জের তৃতীয় আসরে ভেলোসিটির হয়ে খেলতে নেমেই দুই উইকেট বাগিয়ে নিয়েছেন এই টাইগ্রেস। আর সেই সঙ্গে তার দলও সুপারনোভাসকে ৫ উইকেটে হারিয়েছে।

বিজ্ঞাপন

গেল আসরে প্রথমবারের মতো মেয়েদের আইপিএল খ্যাত উইমেন টি-টোয়েন্টিতে খেলার সুযোগ হয় জাহানারার। সেবার মাত্র দুটি ম্যাচ খেলতে পেরেছিলেন এই টাইগ্রেস। ফাইনালে তার দল হারলেও দুটি উইকেট নিয়েছিলেন তিনি। এবার অবশ্য তার সঙ্গে  সঙ্গে টাইগ্রেস অলরাউন্ডার সালমা খাতুনও খেলছেন আরব আমিরাতে। সালমা খাতুন ট্রেইলব্লেজার্সের হয়ে খেলার সুযোগ পেয়েছেন।

নিজের প্রথম ম্যাচে সুপারনোভাসের বিপক্ষে শারজায় চার ওভারে ২৭ রান খরচায় জাহানারা নিয়েছে দুটি উইকেট। সুপারনোভাসের দুই ব্যাটসম্যান চামারি আতাপাত্তু এবং হারমানপ্রিত কাউরকে নিজের শিকারে পরিণত করেন।

বিজ্ঞাপন

এই ম্যাচ দিয়ে দীর্ঘ বিরতির পর মাঠে নামেন জাহানারা, আর তাই তো স্বভাবতই শুরুতে তার গতি ছিল স্বাভাবিকের চেয়ে একটু কম। লাইন-লেংথটাও একটু এদিক সেদিক হচ্ছিল তবে ছন্দে ফিরতে খুব বেশি সময় নেননি জাহানারা। এছাড়াও ভেলোসিটি অধিনায়ক মিতালি রাজ জাহানারাকে চারটি ভিন্ন স্পেলে তাকে ব্যবহার করেন। আর তাই তো ছন্দে ফিরতে কিছুটা অসুবিধায় পড়তে হয়েছে এই টাইগ্রেসকে।

তবে নিজেকে ঠিকই খুঁজে নিয়েছেন জাহানারা। পাওয়ার প্লেতে নিজের প্রথম ওভার করতে এসে তৃতীয় বলেই তুলে নেন চামারি আতাপাত্তুর উইকেটটি, জাহানারা তাকে প্রথম শিকারে পরিণত করার আগে ব্যাট হাতে ৩৯ বলে ৪৪ রান করেন। এরপর নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন ২৭ বলে ৩১ রান করা হারমানপ্রিত কউরকে।

জাহানারার সঙ্গে নিউজিল্যান্ডের লি ক্যাস্পারও দুর্দান্ত বোলিং করে দুটি উইকেট তুলে নেন, এছাড়া একসা বিশ্‌ট নেন তিনটি উইকেট। তাতেই নির্ধারিত ২০ ওভারে সুপারনোভাস ৮ উইকেটের বিনিময়ে ১২৬ রান তুলতে সক্ষম হয়। জবাবে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভেলোসিটি। জয়ীদের হয়ে সর্বোচ্চ রান করেন সান লাস (৩৭) আর দ্বিতীয় সর্বোচ্চ রান আসে শুশমা ভার্মার (৩৪) ব্যাট থেকে।

বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জে অভিষেক ঘটতে পারে সালমা খাতুনের। তার দল ট্রেইলব্লেজার্স এদিন ভেলোসিটির বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে খেলতে নামবে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন