বিজ্ঞাপন

এতো বেতনে মেসিকে রাখতে পারবে না বার্সা!

November 7, 2020 | 4:11 pm

স্পোর্টস ডেস্ক

গত আগস্টে লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার খবরে তুলকালাম উঠেছিল ফুটবলবিশ্বে। বার্সা ছাড়তে উঠেপড়ে লেগেছিলেন ছয়বারের বিশ্বসেরা ফুটবলার। কিন্তু কাতালান ক্লাবটি বাঁধা হয়ে দাঁড়ায় সামনে। চুক্তির ফাঁক-ফোরক খুঁজে বহু চেষ্টা করে মেসিকে ধরে রাখেছে ক্লাবটি। মাস দুই যেতেই সেই বার্সার পক্ষ থেকেই ইঙ্গিত দেওয়া হচ্ছে, এতো বেতনে মেসিকে ধরে রাখা সম্ভব হবে না!

বিজ্ঞাপন

কথাটা বলেছেন টনি ফ্রেইজা। গত মাসে বার্সেলোনার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন বিতর্কিত জোসেফ মারিয়া বার্তোমেউ। পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে ফ্রেইজার নাম। ‘এল কুরুবিতো’কে দেওয়া সাক্ষাৎকারে তিনিই বললেন, বেতন না কমালে মেসিকে ধরে রাখতে পারবে না বার্সা।

ফ্রেইজা বলেন, ‘মেসির সঙ্গে সামনাসামনি বসে শান্তভাবে আমাদের আলোচনা করতে হবে। বার্সেলোনার সর্বোচ্চ স্বার্থের বিষয়টি মাথায় রেখে আলোচনা করতে হবে। মেসিসহ অন্য যে সকল খেলোয়াড়দের চুক্তি নবায়ন করতে হবে কিংবা কিনতে হবে, তাদের সবাইকে আমরা এমন প্রস্তাব দিব, যার সঙ্গে এত দিন ধরে পাওয়া বেতনের মিল থাকবে না। কারণ আয়ের পরিমান উল্লেখযোগ্য হারে কমেছে তাই নতুন পথ বের করতে হবে।’

মেসিকে ফুসলিয়ে বেতন কমানো নয়, দুই পক্ষ সামনাসামনি আলোচনায় বসে বিষয়টি চূড়ান্ত করতে হবে বলেছেন ফ্রেইজা, ‘এটার জন্য মেসির মন জয় করা কিংবা ফুসলানোর দরকার নেই। তার চোখে চোখ রেখে কথা বলতে হবে এবং জানতে হবে দুই পক্ষ কি চায়। সে কি চায় এবং বার্সেলোনা কি চায়। আমরা মনে করি মেসির ফুটবলে আরও অনেক কিছু দেওয়ার বাকি।’

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, বার্সেলোনার দেনা ৭০ কোটি পাউন্ড ছাড়িয়ে গেছে। ফলে প্রথমে খেলোয়াড়দের বেতন স্থগিতের প্রস্তাব দেওয়া হয়েছিল। সেটা প্রত্যাখ্যান করেছেন খেলোয়াড়রা। এরপর বেতন কমানোর চেষ্টা করা হচ্ছে। গত সপ্তাহে খেলোয়াড়দের সঙ্গে একটা বৈঠকও করেছে বার্সা কর্তৃপক্ষ। সেটা ফলপ্রসূ হয়নি। এদিকে বেতনের খরচ কমানো সম্ভব না হলে জানুয়ারিতে দেউলিয়া হয়ে পড়ার শঙ্কা রয়েছে বার্সেলোনার।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন