বিজ্ঞাপন

নেইমার-এমবাপেহীন পিএসজিকে জেতালেন ডি মারিয়া

November 8, 2020 | 8:44 am

স্পোর্টস ডেস্ক

চোটের কারণে নেইমার ও কিলিয়ান এমবাপে নেই। দলের সেরা দুই ফুটবলারের অনুপস্থিতিটা বেশ ভোগাচ্ছিল পিএসজিকে। কদিন আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লাইপজিগের বিপক্ষে হারতে হয়েছে ফ্রান্সের এক নম্বর দলটিকে। তবে লিগে ফিরে ঠিকই দাপট দেখাল পিএসজি। কাল ফরাসি লিগ ওয়ানের ম্যাচে রেনকে ৩-০ গোলে হারিয়েছে দলটি।

বিজ্ঞাপন

পিএসজির বড় জয়ে বড় অবদান অ্যাঞ্জেলো ডি মারিয়ার। নিজে জোড়া গোল করেছেন। কিনের করা অপর গোলটাতেও তার অবদান আছে।

নেইমার, এমবাপেহীন পিএসজি কাল নিজেদের মাঠে যে খুব বেশি দাপুটে ফুটবল খেলতে পেরেছে সেটা কিন্তু বলা যাবে না। ম্যাচে বল দখলের লড়াইয়ে পিছিয়েই ছিল পিএসজি। প্যারিসের দলটির দখলে বল ছিল ম্যাচের ৪৯ শতাংশ, রেনের দখলে ৫১ শতাংশ। রেন শট নিয়েছে ১০টি, পিএসজি ৯টি। তবে পিএসজির ৯ শটের মধ্যে ৬টিই ছিল লক্ষ্যে। আর রেন লক্ষ্যে শট রাখতে পেরেছে ৩টি। পার্থক্যটা গড়েছে সেখানেই।

রেন দারুণ কিছু আক্রমণ করেছে ঠিকই, তবে প্রতিপক্ষের ডি-বক্সে এসে তালগোল পাকিয়ে ফেলেছে। শেষ শটটা ঠিকভাবে নিতে না পারার দুঃখে ভুগেছে দলটি। ১১ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন কিন। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের শট দি মারিয়ার পায়ে লেগে দিক পাল্টে কিনের কাছে চলে যায়। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোড়ালে শটে গোল করেন ইতালিয়ান ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

১৪ মিনিটে ডি মারিয়ার বাঁকানো শট পোস্টে লেগে ফিরে আসে। ছয় মিনিট পরই অবশ্য সেই হতাশা দূর হয়েছে আর্জেন্টাইন তারকার। আন্দের এররেরার থ্রু ধরে দারুণ এক চিপে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন ডি মারিয়া।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ডি মারিয়া। ডি-বক্সের বাইর থেকে জোড়ালো শট নিয়েছিলেন। প্রতিপক্ষ দলের ডিফেন্ডারের পায়ে লেগে তা জালে জড়ে যায়।

লিগে নিজেদের প্রথম দুই ম্যাচ হারা পিএসজি এ নিয়ে টানা আট ম্যাচ জিতল। ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। দুই নম্বরে থাকা লিলের পয়েন্ট ১৯।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন