বিজ্ঞাপন

আমি বোকা টাইপ মানুষ, আমার ভয় করে না

March 14, 2018 | 11:39 am

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, আমি বোকা টাইপের মানুষ, আমার ভয় করে না, আমার ভেতর কোনো শঙ্কাও কাজ করে না।

সিএমএইচে চিকিৎসা শেষে আজ (বুধবার) সিলেট ফিরে যাচ্ছেন যাওয়ার সময় বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি ইলেক্ট্রনিক ও ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষাবর্ষ সমাপনী অনুষ্ঠানে অতিথিদের সারিতে একটি সোফায় বসে থাকা অবস্থায় তাকে ছুরিকাঘাত করা হয়। হামলাকারী ফয়জুরকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

আজ দুপুর ১২টায় একটি অভ্যন্তরীণ ফ্লাইটে ড. জাফর ইকবাল সিলেটে যাবেন। সেখানে বেলা দেড়টায় তিনি বিশ্ববিদ্যালয়ে যাবেন এবং বিকাল ৪টায় সেই মুক্তমঞ্চেই আবার বক্তব্য রাখবেন যেখানে তাকে ছুরি মারা হয়েছি।

এত তাড়াতাড়ি ফিরে যাওয়া প্রসঙ্গে জাফর ইকবাল জানান, আমার ছাত্ররা খুব অস্থির হয়ে আছে, আমি তাদের আশ্বস্ত করতে যাচ্ছি যে আমি ঠিক আছি। তাদের সঙ্গে দেখা করার জন্য আমি যাচ্ছি।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি একজন সাধারণ শিক্ষক মানুষ, লেখালেখি করি। এতেই উনি আমার জন্য যা করেছেন তাতে আমি খুব কৃতজ্ঞ। অনেকে আসলে ইনফেকশন হতে পারে তাই, উনি (প্রধানমন্ত্রী) নিজে এসে সবাইকে বারণ করে গিয়েছে যেন তারা না আসে।

বিজ্ঞাপন

হামলাকারীদের উপর তার কোনো রাগ আছে কি-না এ প্রশ্নের জবাবে, মুহাম্মদ জাফর ইকবাল বলেন, আমার কোনো রাগ নেই। আমি ওদের জন্য খুব দুঃখ হয়। এ সুন্দর পৃথিবীতে করার মতো এত ভালো ভালো কাজ আছে ওরা তা করতে পারছে না।
তিনি আরও জানান, আমার ভয় লাগে না, সম্ভবত আমি বোকা টাইপের মানুষ তাই আমার ভয় করে না আমার মধ্যে কোনো শঙ্কাও কাজ করে না।

মুহাম্মদ জাফর ইকবালের শরীর এখন ভালো আছে। যদিও পিঠে ও হাতের কয়েকটি আঘাতে এখনও সেলাই রয়েছে। এই সেলাই কাটার জন্য তাকে আবার ঢাকা আসতে হবে। তবে তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আজ বিকালে চারটায় মুহাম্মদ জাফর ইকবাল সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি সমাবেশে যোগ দিবেন।

তিনি সবার উদ্দেশ্যে বলেন, আমাদের দেশটা এত সুন্দর একটা দেশ, এ দেশটাকে আমাদের ভালোবাসতে হবে তাহলে দেশও আমাদের ভালোবাসবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন